শপথের আগেই সংবাদ সম্মেলনে আসছেন ট্রাম্প

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার আগেই প্রথমবারের মত সংবাদ সম্মেলনে আসছেন ডোনাল্ড ট্রাম্প। গতকাল মঙ্গলবার এক টুইটে ট্রাম্প নিজেই এ ঘোষণা দেন। তিনি বলেন, জানুয়ারির ১১ তারিখ আমি নিউ ইয়র্কে সংবাদ সম্মেলনে আসব। ধন্যবাদ।9

এদিকে বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা ১০ জানুয়ারি শিকাগোতে বিদায়ী ভাষণ দেবেন। হোয়াইট হাউজের পক্ষ থেকে এ তথ্য জানানোর পরই ট্রাম্পের সংবাদ সম্মেলনের ঘোষণা এল।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের প্রথম প্রেসিডেন্ট জর্জ ওয়াশিংটনের পথ ধরেই ওবামা তার বিদায়ী ভাষণের জন্য নিজের শহরকে বেছে নিয়েছেন।

সোমবার এক বিবৃতিতে বিদায়ী প্রেসিডেন্ট জানিয়েছেন, ভাষণে তিনি সমর্থকদের ধন্যবাদ জানাবেন। পাশাপাশি হোয়াইট হাউজে থাকার দিনগুলোতে নেওয়া বিভিন্ন সিদ্ধান্ত ও ভাবনা নিয়ে কথা বলবেন। দুর্দান্ত এই যাত্রার আট বছরে আপনারা যেভাবে এই দেশকে বদলে দিয়েছেন, ভালোর দিকে এগিয়ে নিয়েছেন সেজন্য আপনাদের ধন্যবাদ জানানোর চিন্তা করছি আমি। এখান থেকে আমরা কোথায় যেতে পারি তা নিয়ে আমার ভাবনা ভাগাভাগি করার একটা সুযোগও পেতে পারি সেদিন।

দুই মেয়াদে দায়িত্ব শেষে ওবামা আগামী ২০ জানুয়ারি দায়িত্ব ছাড়বেন। আর সেদিনই শপথ নেবেন ৪৫তম প্রেসিডেন্ট ট্রাম্প। দায়িত্বের প্রথম দিনই ওবামার নেওয়া অনেক সিদ্ধান্ত বদলে দেওয়ার প্রতিশ্রুতি রয়েছে রিপাবলিকান প্রেসিডেন্টের।

 

Please follow and like us:
Facebook Comments