কাল আদালতে যাবেন খালেদা জিয়া

ক্রাইমবার্তা রিপোট: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থন করে অসমাপ্ত বক্তব্য রাখার জন্য এবং জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাজিরা দিতে আগামীকাল বৃহস্পতিবার ৫ জানুয়ারি আদালতে যাবেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। আজ বুধবার খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট  মাসুদ আহমদ তালুকদার বৃহস্পতিবার খালেদা জিয়ার আদালতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

আইনজীবীরা জানান, খালেদা জিয়া আইন ও আদালতের প্রতি সব সময় শ্রদ্ধাশীল । বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টায় তিনি আত্মপক্ষ সমর্থনের শুনানি করতে আদালতে পৌঁছাবেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় রাজধানীর বকশীবাজার এলাকার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে আগামীকাল মামলার আত্মপক্ষ সমর্থন ও  জন্য দিন ধার্য রয়েছে।এছাড়া একই আদালদত অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার হাজিরার দিন রয়েছে।

গত ১ ডিসেম্বর খালেদা জিয়া তাঁর আত্মপক্ষ সমর্থনের লিখিত বক্তব্যের আংশিক পড়ে শোনান। পরবর্তী সময়ে ১৫ ডিসেম্বর খালেদা জিয়া ধার্য তারিখে আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন করেন। ওই দিন বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে খালেদা জিয়াকে ২২ ডিসেম্বর আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। এরপর ২২ ডিসেম্বর আদালতে হাজির হলে ৫ জানুয়ারি হাজিরার পরবর্তী দিন ঠিক করা হয়।

অন্যদিকে গত ১ ডিসেম্বর চ্যারিটেবল মামলার রাষ্ট্রপক্ষের ৩২ জন সাক্ষীর সাক্ষ্য বাতিল করে আবার নেওয়ার জন্য আদালতে আবেদন করেছিলাম। কিন্তু শুনানি শেষে আবেদনটি খারিজ করে দেওয়া হয়। এই খারিজ আদেশের বিরুদ্ধে ৬ ডিসেম্বর খালেদা জিয়া হাইকোর্টে একটি রিভিশন আবেদন করেন। উচ্চ আদালতে ওই আবেদন শুনানির অপেক্ষায় রয়েছে।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।