প্রথম টেস্টে বাংলাদেশ দল ঘোষণা-বিশ্রামে রাখা হয়েছে মোস্তাফিজকে

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে সিরিজে ইনজুরিতে পড়া উইকেটরক্ষক মুশফিকুর রহিম ছাড়া টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা তাসকিনও আছেন দলে। তবে বিশ্রাম দেয়ায় এ ম্যাচের দলে নেই মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন মুশফিকুর। ফলে সিরিজের পরের দুই ম্যাচ ও তিন ম্যাচের টুয়েন্টি টুয়েন্টি খেলা হয়নি তার। টেস্ট সিরিজে মুশফিকুরের সার্ভিস পেতেই ওয়ানডে ও টি-২০ সিরিজে কোন রকম ঝুঁকি নেয়নি বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।বিশ্রামে রাখা হয়েছে মোস্তাফিজকে

তাই টেস্ট সিরিজে মুশফিকুরের উপর থাকছে অধিনায়কত্বের আর্মব্যান্ড। উইকেটের পেছনের চাপটাও সামলাবেন তিনি। তারপরও মুশফিকুরের ব্যাক-আপ হিসেবে স্কোয়াডে রাখা হয়েছে আরেক উইকেটরক্ষক নুরুল হাসান সোহানকে।

সোহানের মত প্রথমবারের টেস্ট স্কোয়াডে আছেন পেসার তাসকিন। প্রথম টেস্টেই অভিষেক হয়ে যেতে পারে তাসকিনের। তার সাথে দলে অন্য চার পেসার রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি ও শুভাশিষ রায়।

তবে বিশ্রাম দেয়ায় দলে রাখা হয়নি মোস্তাফিজকে। কিছুদিনই আগে ঘাড়ের ইনজুরি থেকে দীর্ঘদিন পর বাংলাদেশ দলে সুযোগ পান ফিজ। নিউজিল্যান্ড সফরে এখন পর্যন্ত দু’টি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলেছেন তিনি।

প্রথম টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াড : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, মোমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান ও শুভাশিষ রায়।

Check Also

ফুটবলার রাজিয়ার জন্য আমরা কে কী করেছি

ফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা মাঠে ছিলেন অপ্রতিরোধ্য। সন্তান জন্মদানের পর আবার দ্রুত খেলায় ফিরতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।