রাজিলে কারাগারে ১ সপ্তাহে শতাধিক বন্দির প্রাণহানি

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক :  ব্রাজিলের অ্যামাজন অঙ্গরাজ্যের রাজধানী ম্যানাউসের একটি কারাগারে গতকাল রোববার অন্তত চার বন্দি নিহত হয়েছে। এই নিয়ে চলতি সপ্তাহে দেশটির কারাগারে সহিংসতার ঘটনায় শতাধিক বন্দির মৃত্যু ঘটল। কারাগারে সহিংসতায় নিহতদের অধিকাংশকেই শিরোচ্ছেদ ও ধারালো অস্ত্রের আঘাতে হত্যা করা হয়েছে। প্রতিদ্বন্দ্বী মাদক চক্রগুলোর মধ্যে সহিংসতার এ ঘটনা ঘটে। কারাগারগুলোতে ধারণক্ষমতার চেয়ে অনেক বেশি সংখ্যক বন্দিকে গাদাগাদি করে রাখা হয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।

রাজ্যের জননিরাপত্তা কর্মকর্তারা জানান, গতকাল ম্যানাউস কারাগারে কি কারণে চার বন্দিকে হত্যা করা হয়েছে তা এখনো জানা যায়নি। জুলাই মাসে ব্রাজিলের দুটি বৃহত্তম মাদক চক্র ফার্স্ট ক্যাপিটাল কমান্ড (পিসিসি) ও রেড কমান্ড (সিভি)’র মধ্যে শান্তি চুক্তি ভেঙ্গে যাওয়ার পর থেকে দেশটির কারাগারগুলোতে উভয় পক্ষের সদস্যদের মধ্যে রক্তক্ষয়ী সংঘাত তীব্রতর হয়েছে। গত শুক্রবার রোরাইমা অঙ্গরাজ্যের মন্টে ক্রিস্তো ফার্ম পেনিটেনটিয়ারি (পিএএমসি)র একটি কারাগারে ৩১ জন নিহত হয়। ১৭ ঘন্টার মধ্যে ম্যানাউসের একটি মাদক চক্রের সদস্যরা প্রতিপক্ষের ৫৬ সদস্যকে হত্যা করার পর এই অস্থিরতা দেখা দেয়।

অক্টোবর মাসে পিএএমসি কারাগারে বিবদমান দুটি অপরাধ চক্রের মধ্যে সংঘর্ষে ১০ বন্দি প্রাণ হারায়।

Please follow and like us:

Check Also

কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রী’র আত্মহত্যা

নিজস্ব প্রতিনিধি :সাতক্ষীরার কলারোয়ায় স্বামী আজহারুল ইসলামের পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণা খাতুন আত্মহত্যা করেছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।