মেয়ে জামাইকে শীর্ষ উপদেষ্টা ঘোষণা করলেন ট্রাম্প

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ট্রাম্পের সাথে মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও জামামতা জ্যারেড কুশনার

যুক্তরাষ্ট্রের নির্বাচিত-প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজের জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে তার জামাতা, জ্যারেড কুশনারের নাম ঘোষণা করেছেন।

৩৫ বছর বয়সী কুশনার নির্বাচনী প্রচারণায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এবং তার নতুন চাকরিতে তিনি যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ এবং বৈদেশিক নীতির বিষয়টি দেখবেন।

ইভাঙ্কা ট্রাম্পের স্বামী কুশনার নিজে একজন রিয়েল এস্টেট ব্যবসায়ী এবং তার আরো অনেক ব্যবসা রয়েছে।ট্রাম্পের সাথে মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও জামামতা জ্যারেড কুশনার

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্টের স্বজনপ্রিয়তার বিরুদ্ধে আইন রয়েছে। সেই আইন এবং স্বার্থের সংঘাতের সম্ভাবনা উল্লেখ করে ঘোষণার পরপরই ডেমোক্র্যাটরা এই নিয়োগ পর্যালোচনার আহ্বান জানিয়েছে।

এ বিষয়ে পদক্ষেপ নেয়ার জন্য বিচার বিভাগ এবং সরকারের নৈতিকতা বিষয়ক কার্যালয়ের প্রতি আহ্বান জানিয়েছে কংগ্রেসের বিচার বিষয়ক কমিটি।

এর আগে ট্রাম্প তার মেয়ের জামাইকে একটি “বিশাল সম্পদ” হিসেবে আখ্যায়িত করে প্রশংসা করেন এবং বলেন যে তাকে একটি “গুরুত্বপূর্ণ নেতৃত্বস্থানীয় কাজ” দিতে পেরে তিনি গর্বিত।

ট্রাম্পের নিকটজনেরা বলছেন, আত্মীয়দের সরকারী চাকরি দেয়ার বিরুদ্ধে যে আইন রয়েছে সেটি হোয়াইট হাউজের চাকরির ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

এর বাইরেও যুক্তরাষ্ট্রে ফেডারেল নৈতিকতা আইন রয়েছে, যার ফলে সরকারী চাকুরীজীবীরা কোন ব্যবসা থেকে লাভ নিতে পারেন না।

 

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।