রোহিঙ্গারাও মানুষ, ওদের আশ্রয় দিন : এমাজউদ্দিন আহমদ

ক্রাইমবার্তা রিপোট: প্রফেসর ড. এমাজউদ্দিন আহমদ বলেছেন, রোহিঙ্গারাও মানুষ, ওদের আশ্রয় দিন। মুসলিম হিসেবে না হলেও মানবিক দৃষ্টিতে ওদের সাহায্যে এগিয়ে আসুন। তাদের প্রতি এই অবহেলা বা এই নির্মম নির্যাতন কোনো মানুষ মেনে নিতে পারে না। অচিরেই তাদের জন্য আর্ন্তজাতিক সাহায্য সংস্থা ও মানবাধিকার সংগঠনের বেশি বেশি এগিয়ে আসতে হবে। মঙ্গলবার বাংলাদেশ জাতিয় মুফাসসির পরিষদের উদ্যোগে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে রোহিঙ্গা উচ্ছেদের প্রতিবাদে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, সরকার আর্ন্তজাতিকভাবে রোহিঙ্গাদের বিষয়ে দাবি তুলতে পারে। আমরা রোহিঙ্গা ইস্যূতে সব ধরনের সহতায় সরকারের সমর্থন করবো। এ বিষয় তুলে ধরতে একাধিক প্রতিনিধি বিভিন্ন দেশে পাঠানো যেতে পারে।
সংগঠের সভাপতি মুহাদ্দিস আমীরুল ইসলাম বিলালীর সভাপতিত্বে ও মহানগরী যুগ্মমহাসচিব মাওলানা আবুল কালাম আজাদ আযহারীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন ছারছীনার ছোট পীর শাহ মোঃ আরিফ বিল্লাহ ছিদ্দিকী।
প্রধান আলোচক আলমগীর মহিউদ্দিন বলেন, কারাগার থেকে বের করে শান্তিতে নোবেল পেতে যে রোহিঙ্গারা অং সাং সু কিকে নিয়ে বিক্ষোভ মিছিল আন্দোলন করেছিল আজ সেই সু কিই রোহিঙ্গাদের গনহারে হত্যা করছে, নির্যাতন করে তাদের দেশ ছাড়া করছে। তাদের নাগরিক অধিকার থেকে বঞ্চিত করে বেওয়ারিশ বানিয়ে দিয়েছে। যা তার জন্য বুমেরাং রুপ ধারন করবে। তিনি বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সহযোহিতায় সকলকে এগিয়ে আসার আহবান জানান।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা কাজি মারুফ বিল্লাহ, মহানগরী সহসভাপতি মাওলানা আব্দুল খালেক শরীয়তপুরী, মাওলনা আনিসুর রহমান জাফরী, ঢাকা জেলা সভাপতি হুমায়ুন কবির মাজেদী, মহানগরী দাওয়া সচিব মাওলানা মোনাওয়ার হোসাইন মোমিন, মাওলানা নাজমুল হাসান ও মাওলানা দেলাওয়ার হোসাইন হুজায়ফি প্রমুখ।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।