বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুক্রবার শুরু এবারের পর্বে দেশের ১৬ জেলার মুসল্লিরা অংশ নেবেন। এরই মধ্যে সহস্রাধিক বিদেশি মেহমানসহ এসব জেলা|

ফাইল ছবি

ক্রাইমবার্তা রিপোট:১১.০১.১৭:গাজীপুর ও টঙ্গী প্রতিনিধি
রাজধানীর উপকণ্ঠ টঙ্গীর তুরাগ নদের তীরে শুক্রবার আমবয়ানের মধ্য দিয়ে শুরু হচ্ছে ৫২তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এবারের পর্বে দেশের ১৬ জেলার মুসল্লিরা অংশ নেবেন। এরই মধ্যে সহস্রাধিক বিদেশি মেহমানসহ এসব জেলা থেকে আসা কয়েক লাখ মুসলি্ল ইজতেমা ময়দানের বিশাল শামিয়ানার নিচে আশ্রয় নিয়েছেন।

প্রথম পর্বে অংশ নেওয়া জেলাগুলো হলো- গাজীপুর, মানিকগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, মুন্সীগঞ্জ, গোপালগঞ্জ, রাজবাড়ী, শরীয়তপুর, সৈয়দপুর, রংপুর, লালমনিরহাট, দিনাজপুর, জয়পুরহাট, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, কুষ্টিয়া, মেহেরপুর, যশোর, বাগেরহাট, কঙ্বাজার, বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি, নোয়াখালী, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার, বরিশাল ও সাতক্ষীরা।

ইজতেমার মুরুব্বি গিয়াস উদ্দিন জানান, এরই মধ্যে সরকারের বিভিন্ন সংস্থা ও সিটি করপোরেশন আগত মুসল্লিদের সুবিধার্থে পানি, বিদ্যুৎ ও টয়লেট নির্মাণের কাজ সম্পন্ন করেছে।

এদিকে, মুসল্লিদের সার্বিক নিরাপত্তায় পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন গাজীপুরের জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ। তিনি জানান, এ বছর ইজতেমার প্রথম পর্বে মোট ছয় হাজার পুলিশ সদস্য নিয়োজিত থাকবেন। এ ছাড়া মুসলি্লদের সুবধার্থে গাজীপুর সিটি করপোরেশন, জেলা প্রশাসন, র‌্যাব, পুলিশ, আনসার ও ভিডিপি সদস্যের পাঁচটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে বলেও জানান তিনি।

Please follow and like us:

Check Also

দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যান্য খেলার পাশাপাশি দেশীয় খেলাকেও সুযোগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট কতৃর্পক্ষের প্রতি আহবান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।