ইবিতে প্রীতি ক্রিকেট ম্যাচ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ক্রাইমবার্তা রিপোট:ইবি সংবাদদাতা-26
ইসলামী বিশ্ববিদ্যালয় হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সমন্বয়ে প্রীতি ক্রিকেট ম্যাচ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় ক্রিকেট মাঠে বর্ণিল আয়োজনে এ খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের শুভ উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। এছাড়াও উপস্থিত ছিলেন ব্যাবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. কাজী আখতার হোসেন, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।
বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ জাকির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি প্রফেসর ড. শেলীনা নাসরীন।
উদ্বেধনী অনুষ্ঠানে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে শুভ উদ্বোধন করেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। পরে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সমন্বয়ে প্রীতি ক্রিকেট টূর্ণামেন্ট অনুষ্ঠিত হয়। খেলায় আম্পায়ারের দায়িত্ব পালন করেন মোস্তাফিজুর রহমান সবুজ ও খন্দকার রোকন উদ্দীন। ২০ ওভারের খেলাটি ১০৮ রানে ড্র হয়। খেলা শেষে দুপুরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। পুরস্কার বিতরণ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।
প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেছেন, সারা পৃথিবীতে ক্রিকেটের স্বর্ণযুগ চলছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ও এর থেকে পিছিয়ে নেই। অত্যন্ত গুরুত্বের সাথে ক্রিকেট চর্চা করে চলেছে আমাদের খেলোয়াড়রা। তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার গুরুত্ব ব্যাপক। আজকের এই আয়োজনের মধ্যদিয়ে নতুন যাত্রা, নতুন মাত্রা যুক্ত হলো। এ আয়োজনে উৎসাহিত হয়ে অন্যান্য বিভাগ নতুন-পুরাতনের সমন্বয়ে এধরণের আয়োজন করবে এই প্রত্যাশা করি।

তবিবুর রহমান আকাশ
ইসলামী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
মোবাইল ০১৭৪৩১৯৮০১৯
তারিখ ১৪-১-১৭

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।