পাইকগাছার গদাইপুর ও দেলুটি ইউনিয়ন বিএনপির সম্মেলন অনুষ্ঠিত#আলোচিত ধর্ষণ মামলার তদন্ত শুরু করেছে মানবাধিকার সংগঠণ

ক্রাইমবার্তা রিপোট:পাইকগাছা প্রতিনিধি ॥7
পাইকগাছার দেলুটি ও গদাইপুর ইউনিয়ন বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১টায় দেলুটির দারুনমল্লিক বাজারে সন্তোষ কুমার গাইন এবং পাইকগাছা প্রেসক্লাবে দুপুর সাড়ে ৩টায় মাস্টার বাবর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সম্মেলনে উদ্বোধক ছিলেন, উপজেলা বিএনপির আহবায়ক ডাঃ মোঃ আব্দুল মজিদ (এমবিবিএস)। প্রধান অতিথি ছিলেন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক শেখ আবু হোসেন বাবু। প্রধান বক্তা ছিলেন, জেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক কে,এম, আশরাফুল আলম নান্নু। সোলাদানা ইউপি চেয়ারম্যান এস,এম, এনামুল হক ও সরদার ফারুক আহমেদের সঞ্চালনায় বক্তৃতা করেন, পৌর আহবায়ক এ্যাডঃ জি,এম, আব্দুস সাত্তার, শাহাদাত হোসেন ডাবলু, সরদার আব্দুল মতিন, আসলাম পারভেজ, আলাউদ্দীন রাজা, এস,এম, ইমদাদুল হক, আব্দুল মজিদ গোলদার, সেলিম রেজা লাকী, সেলিম নেওয়াজ, বেনজির আহম্মেদ লাল, তুষার কান্তি মন্ডল, সাইফুল ইসলাম তারিক, সরদার তোফাজ্জেল হোসেন, শেখ হাবিব, আতাউর রহমান, মোস্তফা মোড়ল, জিয়াউদ্দীন নায়েব, মোহর আলী সরদার, সাজ্জাদ আহমেদ মানিক, এস,এম, টুকু, সাত্তার মোড়ল, প্রভাষক শহিদুল ইসলাম, হাফেজ আব্দুর রহিম, আবু হানিফ, আবু মুসা, মোঃ সুজায়েত, মোঃ ফসিয়ার, বাবুল আহমেদ সহ দেলুটি ও গদাইপুর ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ। দেলুটি ইউনিয়নে ভোটাভুটিতে প্রভাষক সুজিত মন্ডল সভাপতি, সন্তোষ কুমার গাইন সাধারণ সম্পাদক ও বাদশা মিয়া সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। অপর দিকে, গদাইপুর ইউনিয়নে ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের সর্বসম্মতিক্রমে প্রভাষক আবু সালেহ মোঃ ইকবাল সভাপতি, মাস্টার বাবর আলী গোলদার সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আবু হাসানকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। সম্মেলনে আগামী ১৫ দিনের ভিতরে পূর্ণাঙ্গ ইউনিয়ন কমিটি গঠণের নির্দেশ দেয়া হয়।

পাইকগাছায় আলোচিত ধর্ষণ মামলার তদন্ত শুরু করেছে মানবাধিকার সংগঠণ
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস্-এর কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ শনিবার সকালে পাইকগাছার আলোচিত একটি ধর্ষণ মামলার তদন্ত কাজ শুরু করেছেন। তদন্তকালে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় পরিচালক ও কয়রা-পাইকগাছার সমন্বয়কারী নিজাম উদ্দীন। উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, প্রণব কান্তি মন্ডল, আব্দুল আলী, আজহারুল ইসলাম পল্টু ও প্রশান্ত রায়। উল্লেখ্য, উপজেলার রাড়–লী গ্রামের সালাম গাজীর বিরুদ্ধে ২৯ অক্টোবর রাতে আজাদুল গাজীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগে পাইকগাছা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ২০০০ (সংশোধনী ২০০৩) ০৯ (১)-৩০ ধারায় ২৫নং করা মামলা হয়। মামলায় পুলিশের গড়িমসির কারণে ভিকটিম রাবেয়া খাতুন ১৯ ডিসেম্বর’১৬ পুলিশ মহাপরিদর্শক এ,কে,এম শহিদুল হক বরাবর স্ব-হস্তে লিখিত অভিযোগ দাখিল করে। যার ডায়েরী নং- ১৩৮৪, তাং- ১৯/১২/২০১৬। পুলিশ মহাপরিদর্শক বিষয়টি দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপার, খুলনাকে পাঠালে তার নির্দেশে পাইকগাছা থানা পুলিশ তাৎক্ষণিকভাবে আসামী সালাম গাজীকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায়। পরবর্তীতে কোন আসামী গ্রেপ্তার না হওয়ায় ২ জানুয়ারি’১৭ তারিখে মানবাধিকার সংগঠণের কাছে আইনী সহায়তার জন্য আবেদন করে।

 

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।