হাটহাজারীতে ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামী তাহের অস্ত্র ও ৭ রাউন্ড গুলিসহ আটক#ইভটিজিং করার দায়ে যুবকের কারাদন্ড#

ক্রাইমবার্তা রিপোট:মোঃ আলাউদ্দীন,হাটহাজারী(চট্টগ্রাম)প্রতিনিধিঃ চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট এর সাবেক সংগ্রামী ছাত্রনেতা ভিপি তাহের প্রকাশ বিএম তাহের(৪০) কে হাটহাজারী থেকে ৭ রাউন্ড তাজা গুলি ও অস্ত্রসহ আটক করেছে মডেল থানা পুলিশ। গত ১৩ই জানুয়ারী শুক্রবার রাত সাড়ে দশটার দিকে মীরেরখীল থেকে অস্ত্র ও সাত রাউন্ড তাজা গুলিসহ আটক করা হয়।25

থানা সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিক্তিতে এসআই ফরিদ তার সঙ্গীয় ফোর্স নিয়ে মীরেরখীল এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও সাত রাউন্ড গুলিসহ বিএম তাহের কে গ্রেফতার করে। আটকৃত তাহের নগরীর পাঁচলাইশ থানায় গত ২০০৯ সালে দায়ের করা অস্ত্র আইন মামলার ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামী। অস্ত্র সহ আটক তাহের হাটাজারী উপচেলার চন্দ্রপুর গ্রামের তোবারক আলীর পুত্র।

এই ঘটনার সত্যতা স্বীকার করেছেন হাটহাজারী মডেল থানার ওসি বেলাল উদ্দীন জাহাঙ্গীর।

 

হাটহাজারীতে অবহেলিত ত্রিপুরা পল্লীতে শীতবস্ত্র বিতরন আদিবাসী ফোরামের

এদিকে হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের ৩নং ওয়ার্ড উদালিয়া গ্রামের মনাই ও সোনাই ত্রিপুরা পল্লীতে শীতবস্ত্র বিতরন করেছেন বাংলাদেশ আদিবাসী ফোরাম।
গত ১৩ই জানুয়ারী শুক্রবার বিকাল তিনটার সময় মনাই পাড়া ত্রিপুরা পল্লীতে শীতবস্ত্র বিতরন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আদিবাসী ফোরাম চট্টগ্রাম অঞ্চলের আহবায়ক সরৎ জ্যোতি চাকমা। বিশেষ অতিথি ছিলেন,পাহাড়ী শ্রমিক কল্যাণ ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুমন চাকমা,বাংলাদেশ আদিবাসী ফোরামের চট্টগ্রাম অঞ্চলের সাংগঠনিক সম্পাদক ও ত্রিপুরা কল্যাণ পরিষদের সহ-সম্পাদক মটি ত্রিপুরা,আদিবাসী ফোরামের সদস্য এবং ত্রিপুরা কল্যাণ পরিষদের সহ-সভাপতি সৃজাত ত্রিপুরা,সাংবাদিক মহিন উদ্দীন,স্থানীয় মেম্বার সিরাজুল ইসলাম,খমেন ত্রিপুরা,মৃগা ত্রিপুরাসহ আরো অনেকেই। উক্ত শীতবস্ত্র বিতরন ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন ত্রিপুরা কল্যাণ পরিষদের সভাপতি ফুল কুমার ত্রিপুরা এবং সঞ্চালনা করেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ ও মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক অনুপম চাকমা।

 

হাটহাজারীতে ইভটিজিং করার দায়ে যুবকের কারাদন্ড

হাটহাজারী(চট্টগ্রাম)প্রতিনিধিঃ
হাটহাজারীতে এক ছাত্রীকে ইভটিজিং করার দায়ে মো: আবদুর রহিম (২৫) নামের যুবককে ২ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আফছানা বিলকিস। গত ১২ই জানুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যায় এ আদেশ দেওয়া হয়।

স্থানীয় সুত্রে জানা যায়,ইভটিজিং এর দায়ে আটককৃত রহিম উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া হাবিলদার পাড়ার জহুরুল আলমের ছেলে। ছিপাতলী ইউনিয়নের ঈদগাহ বহুমুখী স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রী রুপনা হায়াত পাপিয়াকে কলেজে যাওয়ার পথে প্রতিনিয়ত উত্যক্ত করতো বখাটে আবদুর রহিম। তারই ধারাবাহিকতাই গত বৃহস্পতিবার কলেজ ছুটির পর ওই ছাত্রী বাড়ী যাওয়ার পথে বার বার উত্যক্ত করার এক পর্যায়ে স্থানীয় লোকজন এগিয়ে এসে তাকে আটক করে। এর পর থানা পুলিশ কে অবহিত করলে এসআই শফিকুল ইসলাম গিয়ে রহিমকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: বেলাল উদ্দিন জাহাঙ্গীর জানান, ইভটিজিং করার দায়ে রহিম নামের এক বখাটেকে কারাদন্ড প্রদান করার পর গ্রেফতার দেখিয়ে শুক্রবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।