পাইকগাছায় প্রাক-প্রাথমিক শিশু ও অভিভাবকদের সচেতনতা শীর্ষক সেমিনার

ক্রাইমবার্তা রিপোট: জি,এ, গফুর, পাইকগাছা ॥
পাইকগাছায় প্রাক-প্রাথমিক স্তরের শিশুদের অংশগ্রহণ ও অভিভাবকদের সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গে¬াবাল ডিভেলপমেন্ট এন্ড রিসার্চ ইনিসিয়েটিভ (জিডিআরআই) এর উদ্যোগে মঙ্গলবার সকালে চাঁদখালী বাজারস্থ প্রকল্প কার্যালয়ে জিডিআরআই এর সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন প্রকল্পের প্রধান গবেষক ও অষ্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আছাদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এর সহযোগী অধ্যাপক ও শিক্ষা মনোবিজ্ঞান নির্দেশনা বিভাগের প্রধান ড. মোঃ আহসান হাবিব, খুলনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ ফিরোজ আহম্মেদ। উপস্থিত ছিলেন জিডিআরআই এর কর্মকর্তা, শিক্ষক ও অভিভাবক বৃন্দ।

25

পাইকগাছায় আদালতের আদেশ উপেক্ষা করে নাবালকের জমি বিক্রয়ের পায়তারা
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় আদালতের আদেশ উপেক্ষা করে নাবালকের জমি বিক্রয়ের পায়তারা। পারিবারিকভাবে মিশ্র প্রতিক্রিয়া। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা।
জানা যায়, পাইকগাছা পৌর সদরস্থ গাজী হোটেলের স্বত্ত্বাধিকারী গাজী সিরাজুল ইসলাম মৃত্যুকালে ২ স্ত্রী ও ১ নাবালক পুত্র রেখে যান। স্ত্রী হালিমা ও রিজিয়া বেগম এবং রিজিয়ার গর্ভের নাবালক পুত্র আলী হোসেন। স্বামীর ওয়ারেশ হিসেবে প্রাপ্য সম্পদের পাশাপাশি রিজিয়া বেগম নাবালকের সম্পত্তি বিক্রয়ের জন্য পায়তারা করাকালীন সময় আইনের জটিলতায় পিছু হটে। এরপর পাইকগাছা বিজ্ঞ জজ আদালতে বিক্রয়ের আদেশ চেয়ে মামলা করলে বিজ্ঞ আদালত নাবালকের সম্পত্তি তার মাতাকে ভোগ দখলের আদেশ প্রদান করেন এবং জমি বিক্রয় করতে পারবে না আদেশ দিয়েছেন মর্মে মৃত সিরাজুলের ভাই রাহাজুল ও শাহাদাৎ হোসেন ভোলা জানিয়েছেন। এতিম আলী হোসেনের চাচা রাহাজুল গাজী বলেন, আমার ভাই যে সম্পদ রেখে গেছেন তাতে নাবালক ভাইপোর ভোরণ-পোষণ ও লেখাপড়ার খরচসহ তার মায়ের কোন অভাব থাকার কথা না। কিন্তু আলীর মা অন্যের প্রলোভনে পড়ে আমাদের সংস্পর্শে না এসে বেশ কিছু জমি বিক্রয় করেছে এবং বাকী জমি বিক্রয় করার পায়তারা চালিয়ে যাচ্ছে। আলী হোসেনের ফুফাতো ভাই বর্তমান গাজী হোটেলের পরিচালক শাহীন জানান, আমার মামী এতিম ভাইটাকে নিঃস্ব করার জন্য অন্যের দ্বারা প্ররোচিত হয়ে জমি বিক্রয় করছে এবং ভাইটার লেখাপড়া প্রায় বন্ধ করে দিয়েছে। এলাকার সচেতনমহল নাবালকের জমি যাতে অবৈধভাবে বিক্রয় করতে না পারে সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

পাইকগাছার পল্লীতে অপরিচিত লোকের আবির্ভাব
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছার পল্লীতে অপরিচিত লোকের আবির্ভাব ঘটেছে। এলাকাবাসী চরম আতংকে দিনাতিপাত করছে। প্রভাবশালীদের ছত্রছায়ায় থাকায় কেউ মুখ খুলতে পারছে না। প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার আতংকিত জনগণ।
নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, প্রায় বছর খানেক ধরে খুলনা জেলার দিঘলিয়া থানার কামারখোলা গ্রামের সুজিত কুমার রায় এবং চালনার বিকাশ বিশ্বাসের পুত্র তিমির বিশ্বাস ওরফে পিটার পাইকগাছার সোলাদানা ইউনিয়নে চলাফেরা করছে। প্রতিনিয়ত চৌরাস্তা নামকস্থানে সময় কাটায় বলে সূত্রে জানা যায়। এলাকার কয়েকজন প্রভাবশালী ব্যক্তিদের ছত্রছায়ায় থাকার কারণে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না। আতংকিত ব্যক্তিরা জানান, চালনা বাজারে উক্ত পিটারের এক সময় দোকান ছিল। সে দোকানে ডুমুরিয়ার নিরাপদ থাকত। চালনা থানাপুলিশ দোকান থেকে নিরাপদকে গ্রেপ্তার করলে পিটার আত্মগোপনে চলে যায়। বর্তমানে প্রকাশ্যে বের হয়ে সুজিতের সাথে সোলাদানা ইউনিয়ন বিচরণ করছে বলে এলাকাবাসী জানিয়েছেন। তারা বলেন, উক্ত দু’ব্যক্তির কোন আত্মীয়-স্বজন আমাদের এখানে নাই। কিন্তু মাসের পর মাস অবস্থান করায় আমরা আতংকে রয়েছি। সচেতন জনগণ প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।