সিরাজগঞ্জে ব্যবসায়ী হত্যায় ছয়জনের যাবজ্জীবন

ক্রাইমবার্তা রিপোট:সিরাজগঞ্জ সদরের শিয়ালকোল এলাকার চাল ব্যবসায়ী আবদুস সালাম (৪৫) হত্যা মামলায় ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।21

আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক ড. ইমান আলী শেখ এ রায় ঘোষণা করেন। এ সময় এজলাসে আসামিরা উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্তরা হলেন সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের আব্দুল হাই (৩০) ও সাইফুল ইসলাম হিটলার (৫০), একই গ্রামের মোকিম (৩০), সুলতান (২৬), জামিল হোসেন (২০) ও টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার চৈথট্র গ্রামের মজনু (৩৫)।

মামলার নথি থেকে জানা যায়, শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের আবদুস সালামের সঙ্গে আসামিদের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিষয়ে আসামিরা সালামকে বিভিন্ন সময় ভয়-ভীতি ও হুমকি দিচ্ছিল। এ ঘটনায় তিনি ২০০৭ সালে সিরাজগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। একই বছর ২২ অক্টোবর রাতে সালাম শিয়ালকোল বাজার থেকে বাড়ি ফেরফিলেন। পথে রঘুনাথপুর জোড়া সেতুর কাছে আসামিরা তাঁর ওপর হামলা চালায়। তাঁকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বাবা আলহাজ জামাল উদ্দিন বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় আটজনকে আসামি করে হত্যা মামলা করেন।

মামলার তদন্ত শেষে ২০০৯ সালের ৭ জানুয়ারি ছয়জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিরাজগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।