এবার প্রধানমন্ত্রীকে বহনকারী ইতিহাদ বিমানে জ্বালানি ত্রুটি

ক্রাইমবার্তা রিপোট:প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী আবুধাবি ভিত্তিক ইতিহাদ এয়ারলাইন্সের বিমানে জ্বালানি ত্রুটি দেখা দেয়।

এর ফলশ্রুতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রায় ১ ঘণ্টা বিমানের ভেতরে বসে থাকতে হয়।13

বিমানবন্দরে সংশ্লিষ্ট বিভিন্ন গোয়েন্দা সূত্রে জানা গেছে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের সভায় যোগ দিতে যাওয়ার উদ্দেশে প্রধানমন্ত্রীকে বহনকারী ইতিহাদ এয়ারলাইন্সের বিমানটির শিডিউল টাইম ছিল গত সোমাবার রাত ২১.৪৫ মিনিট। কিন্তু জ্বালানি ত্রুটিজনিত কারণে ২২.৪২ মিনিটে বিমানটির ‘ডির্পাটচার’ হয়। ২২.৪২ মিনিটে শাহজালাল বিমানবন্দর থেকে উড্ডয়ন করে।

সূত্র জানায় প্রায় ১ ঘণ্টা সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানে বসে ছিলেন। প্রধানমন্ত্রীকে বিমানে বসিয়ে রেখে বিমানবন্দরের পাশে পদ্মা ওয়েল ফিলিং স্টেশন থেকে জ্বালানি সংগ্রহ করে নিয়ে আসে।

এ ইতিহাদ এয়ারলাইন্সের বাংলাদেশ স্টেশস মাস্টার জনাব শামীমের সেলফোনে বারবার যোগাযোগ করেও তার কোন খোঁজ পাওয়া যায় নি।

প্রসঙ্গত, গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি  উড়োজাহাজে (বোয়িং-৭৭৭) যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এ কারণে তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করে বিমানটি। এ ঘটনার পর অন্য একটি উড়োজাহাজ পাঠিয়ে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বুদাপেস্টে পৌঁছানোর উদ্যোগ নেওয়া হলেও পরবর্তী সময়ে  ত্রুটি সারিয়ে ওই উড়োজাহাজেই হাঙ্গেরি যান প্রধানমন্ত্রী। এ ঘটনায় দুই দফায় বর্তমান মামলার এই ৯ আসামিকে সাময়িক বহিষ্কার করা হয়।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।