নিরপেক্ষ সার্চ কমিটি দিয়ে ইসি গঠনের দাবি ফারুকের

ক্রাইমবার্তা রিপোট: আওয়ামী লীগের কথা শুনে রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনের সিদ্ধান্ত দিলে দেশ ধ্বংসের দিকে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। একইসাথে তিনি রাষ্ট্রপতিকে নিরপেক্ষ সার্চ কমিটির মাধ্যমে ইসি গঠন করে দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষার আহ্বান জানান।
আজ বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে তৃণমূল নাগরিক আন্দোলন কর্তৃক আয়োজিত ‘নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের’ দাবিতে নাগরিক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
জয়নুল আবদিন ফারুক বলেন, অতীতে তৎকালীন রাষ্ট্রপতি জিল্লুর রহমান যে সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করেছিলেন তার অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হয়নি। তাই বর্তমান রাষ্ট্রপতির কাছে বিএনপির দাবি আওয়ামী লীগের হিসেবে নয় তিনি যেন রাষ্ট্রের এবং জনগণের রাষ্ট্রপতি হিসেবে সমাজের সৎজন ব্যক্তিদের নিয়ে নিরপেক্ষ সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করে দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করেন।

‘বিএনপি নালিশ পার্টি, দলটির নেতাকর্মীরা আন্দোলনের ডাক দিয়ে রাস্তায় বের না হয়ে ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখে’ মঙ্গলবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির এই নেতা বলেন, আইনশৃংখলা বাহিনী সত্যিকার প্রজাতন্ত্রের স্বার্থে ব্যবহার করে দেখুন কারা রাস্তায় থাকে, আর কারা থাকে না ’। এসময় আওয়ামী লীগকে গণতন্ত্র হত্যাকারী দখলদার পার্টি বলেও মন্তব্য করেন তিনি।
আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা যদি সত্যিই গণতন্ত্রে বিশ্বাস করেন, উন্নয়ন করে থাকেন তাহলে নিরপেক্ষ নির্বাচনে আপনাদের এত ভয় কেন?
আয়োজক সংগঠনের সভাপতি মোস্তাফিজুর রহমান লিটনের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ- সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।