সার্চ কমিটির তালিকা তৈরি করে প্রধানমন্ত্রীকে দিন : রাষ্টপতিকে ফারুক

ক্রাইমবার্তা রিপোট: সার্চ কমিটি গঠনে ৫ সদস্যের তালিকা তৈরি করে প্রধানমন্ত্রীর কাছে দেওয়ার জন্য রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক।
12
বুধবার দুুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে তৃণমূল নাগরিক আন্দোলন আয়োজিত এক নাগরিক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতিকে উদ্দেশ্য করে জয়নুল আবেদীন ফারুক বলেন, দলীয়ভাবে সার্চ কমিটি গঠন করা হলে অতীতের মতই কমিশন হবে। তাই ৫ জন সামাজিক ব্যক্তির নাম তৈরী করে আপনি প্রধানমন্ত্রীকে সার্চ কমিটি গঠনের প্রস্তাব দিন। অন্যথায় নির্বাচন কমিশন ধ্বংস হয়ে যাবে। রাষ্ট্রপতির পরামর্শ অনুযায়ী নির্বাচন কমিশন গঠনের জন্য প্রধানমন্ত্রীর প্রতিও আহ্বান জানান তিনি।

‘নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের দাবি’ উপলক্ষে আয়োজিত এ মানববন্ধনে তিনি বলেন, অনেকেই বলেন, বিএনপির মেরুদন্ড ভেঙ্গে গেছে, বিএনপি আর সোজা হয়ে দাঁড়াতে পারবে না, দলটির আর অস্তিত্ব নেই। যারা এসব কথা বলেন, তাদের অস্তিত্ব নিয়ে আমি সংশয়ে আছি।

বিএনপি নালিশ পার্টিতে পরিণত হয়েছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এ বক্তব্যের প্রতিক্রিয়ার ফারুক বলেন, আওয়ামী লীগ হচ্ছে, দখলদার গণতন্ত্র হত্যাকারী পার্টি।

নারায়ণগঞ্জের ৭ খুন হত্যায় রায় প্রসঙ্গে বিএনপির এ নেতা বলেন, একটি রায় দিয়ে বিচার করা যায় না ‘বিচারবিভাগ স্বাধীন’। বিচারবিভাগকে স্বাধীন করতে আগে ‘বিচারবিভাগের উপর সরকারি দলের হস্তক্ষেপ বন্ধ করতে হবে।

বিএনপির মাঠে থাকার শক্তি নেই- আওয়ামী লীগের নেতাদের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, পুলিশকে নিরপেক্ষ দায়িত্ব পালন করতে দিন। তারপর দেখা যাবে মাঠে কে থাকে।

আয়োজক সংগঠনের সভাপতি মফিজুর রহমান লিটনের সভাপতিত্বে এতে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য খালেকুজ্জামান চৌধুরী, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, জাতীয় গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ বক্তব্যে রাখেন।

Please follow and like us:

Check Also

বাবার ইমামতিতে ছেলের জানাজা

চাঁদপুর শহরের হাজি মহসিন রোডের রেলওয়ে নূরানি জামে মসজিদের ইমাম ও খতিব মাও. আ ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।