সিরাজগঞ্জে স্কুলের টয়লেটে মাধ্যমিকের নতুন বই!

ক্রাইমবার্তা রিপোট:সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ঘুড়কা ইউনিয়নের ঘুড়কা আর্দশ উচ্চ বিদ্যালয়ের টয়লেটের নোংরা স্থানে মাধ্যমিকের বিভিন্ন ক্লাসের প্রায় শতাধিক নতুন বই স্তুপ করে এবং ছড়িয়ে ছিটিয়ে রাখা হয়েছে। বুধবার দুপুরে স্থানীয়রা বইগুলোর ছবি তুলে ফেইসবুকে ছেড়ে দেয়ায় কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে নানা মহলে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এ বিষয়ে ঘুড়কা আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী বকুল চন্দ্র জানান, নতুন বই উত্তোলনের পর অধিকাংশ শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে। বাকিগুলো বইগুলো জানুয়ারী মাস জুড়েই বিতরণ অব্যাহত থাকবে। বিদ্যালয়ে বই রাখার জায়গা না থাকায় সেগুলো টয়লেটের আঙ্গিনায় রাখা হয়েছে। এ ছাড়া কোন উপায় ছিল না।

এ বিষয়ে রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইকবাল আক্তার মোবাইলে জানান, টয়লেটে রাখা নতুন বইয়ের ভাইরাল হওয়া ছবিগুলো ফেইসবুকে দেখেছি। এটা অত্যন্ত নিন্দনীয় ও দু:খজনক ঘটনা। সরকারী ভাবে বিনামূল্যে বিতরণের বই সংরক্ষণ করা শিক্ষকদের দায়িত্ব। এক্ষেত্রে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক বকুল চন্দ্র দায়িত্ব অবহেলা করেছেন। এ বিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এরআগে ওই প্রধান শিক্ষককের দায়িত্ব অবহেলার কারনে বিদ্যালয়ের দু’জন ছাত্রী ওই বিদ্যালয়ের শিক্ষকদের দ্বারা শ্লীলতাহানির শিকার হয়। এবার বইয়ের অবমাননা করা হলো এমন প্রশ্নের উত্তরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল আক্তার বলেন, আমি দায়িত্ব গ্রহনের আগে ও পরে ঘটে যাওয়া ছাত্রী শ্লীলতাহানির ২টি ঘটনাই ওই প্রধান শিক্ষক ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিল। আমার দায়িত্ব গ্রহণের পর ঘটানো ঘটনাটি আমি শক্ত হাতে হস্তক্ষেপ করার কারনে সেটি মামলা পর্যন্ত গড়িয়েছে।

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা, ৫জন আহত

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।