সরকার আবারও ভোটবিহীন নির্বাচনের ষড়যন্ত্র করছে: নোমান

ক্রাইমবার্তা রিপোট: ক্রটিপূর্ণ সংবিধান রচনা করে সরকার আবারও একটি ভোটবিহীন নির্বাচন করার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।11
শুক্রবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বাংলাদেশ নিউ জেনারেশন পার্টি আয়োজিত ‘রাজনীতিতে সুস্থ্যধারা ফিরিয়ে আনতে করনীয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।
আব্দুল্লাহ আল নোমান বলেন, গত ৫ জানুয়ারি তথাকথিত নির্বাচিত সংসদ সদস্যরা পার্লামেন্টে বসে তত্ত্বাবধায়ক সরকারের প্রথা বাতিলেরর মাধ্যমে ত্রুটিপূর্ণ সংবিধান রচনা করে আবার ও ভোটবিহীন নির্বাচনের পাঁয়তারা করছে। যা এদেশের গণতন্ত্রকামী জনগন কখনও মেনে নিবে না।
নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে নোমান বলেন, নির্বাচন কমিশন কোন রাজনৈতিক দল নয় জনগনের কাছে গ্রহনযোগ্য হবে- এমন প্রত্যাশা করে বিএনপি। কোন রাজনৈতিক দলের পক্ষে নির্বাচন কমিশন আমরা চাই না।
তিনি বলেন, শুধু নিরপেক্ষ নির্বাচন কমিশন নয়, নির্বাচন পরিচালনার জন্য প্রয়োজন নিরপেক্ষ সহায়ক সরকার। কারণ এই সরকারের অধীনে কোন ধরনের সুষ্ঠ নির্বাচন হতে পারে না।
আওয়ামী লীগ দেশের অশান্তি ও সংকট সৃষ্টি করেছে বলে অভিযোগ করেন তিনি।
আয়োজক সংগঠনের সভাপতি জাহিদ ইকবালের সভাপতিত্বে সভায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, নিলুফার চৌধুরী মনি,এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈশা, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ বক্তব্যে রাখেন।

Please follow and like us:
Facebook Comments