ইজতেমায় আসা মিয়ানমারের মুসল্লীদের ফেরত

ক্রাইমবার্তা রিপোট:টঙ্গীর বিশ্ব ইজতেমায় আসা মিয়ানমারের দেড়শতাধিক মুসল্লীকে ফেরত পাঠিয়েছে পুলিশ।বৃহষ্পতিবার সন্ধ্যায় তাদের ইজতেমা মাঠ থেকে ফেরত পাঠানো হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, টঙ্গীর তুরাগ তীরে এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শুক্রবার হতে শুরু হচ্ছে। ইজতেমায় বাংলাদেশসহ বিভিন্ন দেশের নাগরিকরা যোগ দিচ্ছেন। ইতোমধ্যে কয়েকলাখ মুসল্লী এজতেমাস্থলে পৌছেছেন। ইজতেমায় আগত মুসল্লীদের নিরাপত্তার জন্য পোশাকে ও সাদা পোশাকে পুলিশের ৬ হাজার সদস্য ৫ স্তরে কাজ করছেন। এছাড়াও র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যসহ আইন শৃংখলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর সদস্যরা ইজতেমা এলাকায় মোতায়েন রয়েছেন।

বৃহষ্পতিবার বিকেলে ইজতেমা ময়দান ও আশেপাশের এলাকা হতে পুলিশ ১৫২ জন নাগরিককে আটক করে। এসময় ১৩ জন পালিয়ে যায়। পরে মায়নমারের কয়েং চিবং এলাকার বদিউজ্জামানের ছেলে আজগর আলী, মন্ডলশীল হালী এলাকার আমির হোসেনের ছেলে আলী আহাম্মেদ, কোনাপাড়া এলাকার মেহের আলীর ছেলে ইলিয়াস আলী, কারু ক্রাং এলাকার আব্দুস শুকুরের ছেলে সাব্বির আহাম্মেদ, দুদাইং এলাকার আবুল হোসেনের ছেলে সেলিম ও জাম্বুনিয়া এলাকার নুরুল আলমের ছেলে সেলিমসহ আটককৃত অন্যদের রাতে গাজীপুর জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এব্যাপারে গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশীদ জানান, কক্সবাজার এলাকা হতে সাধারণ মুসল্লীদের মতো ১২৬ জন ইজতেমায় আসেন। তারা বিদেশী নিবাসে অবস্থান নিতে চাইলে তাদেরকে অনুমতি না দিয়ে ফেরত পাঠিয়ে দেয়া হয়। তবে তাদেরকে আটক করা হয়নি।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।