ওবামাকে‌ জড়িয়ে ধরে কাঁদলেন সহকর্মীরা

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক : আট বছরের যাত্রা শেষ। শুক্রবার আমেরিকার ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন ডোনাল্ড ট্রাম্প। শপথ অনুষ্ঠানের পরেই স্ত্রী মিশেল ওবামাকে নিয়ে জয়েন্ট বেস অ্যান্ড্রুজে যান ওবামা। সেখানে তাদের স্বাগত জানান হয়। এরপরেই বক্তৃতা রাখেন ওবামা।

এদিকে, বিদায়বেলায় বারাক ওবামাকে ঘিরে আবেগঘন হয়ে পড়েন আমেরিকার সাধারণ মানুষ থেকে শুরু করে সরকারি কর্মীরা। যাদের সাথে গত আট বছর ধরে কাজ করেছেন আমেরিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট। সেই হোয়াইট হাইসের কর্মীরাই বৃহস্পতিবার ওবামাকে জড়িয়ে ধরে কেঁদে ফেললেন।

এর আগে প্রেসিডেন্ট হিসেবে শেষ সাংবাদিক বৈঠকও সারেন তিনি। সংবাদ মাধ্যমের প্রশংসা করার পাশপাশি প্রত্যেকের সাথে হাতও মেলান। সেই সাথে নতুন প্রেসিডেন্ট ট্রাম্পকে উপদেশও দেন। বলেন, ‘রাশিয়ার পরমাণু অস্ত্রের ভাণ্ডার কমাতে নতুন প্রেসিডেন্ট ট্রাম্পকে উদ্যোগ নিতে হবে। এছাড়া ইসরাইল এবং ফিলিস্তিনের ঝামেলাও মেটাতে হবে। না হলে সেটা দুটো দেশের সাধারণ মানুষ এবং ‌আমেরিকার নিরাপত্তায় ব্যাঘাত ঘটাবে।’‌

এছাড়া বৃহস্পতিবার ওবামাকে ধন্যবাদ জানাতে হোয়াইট হাউসের সামনে জড়ো হন অনেকে। তাদের হাতেই ছিল ‘‌থ্যাঙ্ক ইউ ওবামা’ লেখা প্ল্যাকার্ড‌। অনেকে আবার ‘‌থ্যাঙ্ক ইউ ওবামা’ লেখা টি–শার্টও পরে আসেন। এছাড়া বিখ্যাত গায়ক বব মার্লের ‘‌নো ওম্যান নো ক্রাই’‌ গানের কথা পালটে ‘‌নো ওবামা নো ক্রাই’‌ গানের সাথে নৃত্য পরিবেশন করা হয়। যারা ওই জমায়েতে উপস্থিত থাকতে পারেননি তারা ‘‌থ্যাঙ্ক ইউ ওবামা’ হ্যাশটাগ ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় ওবামার প্রশংসা করেছেন।

ওবামা জানিয়েছেন, আগামী দিনে তিনি বই লিখবেন। এছাড়া সময় কাটাবেন স্ত্রী এবং দুই মেয়ের সাথে।

Please follow and like us:
Facebook Comments