ভাঙ্গা ব্রিজের উপর বাঁশের সাঁকো: জীবনের ঝুকি নিয়ে পারাপার হচ্ছে গ্রামের মানুষ

ক্রাইমবার্তা রিপোট:আলমগীর হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলা চররমনী মোহনের মুছার খালের গোড়া উপর প্রায় ১ শ ফুট লম্বা ভাঙ্গা ব্রিজের উপর বাঁশের সাঁকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন প্রায় ৪ টি গ্রামের মানুষ চলাচল করছে।
লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনী মোহনের ৭ নং ওয়ার্ডের মূছার খালের আশে-পাশের লোকজন, ভবানীগঞ্জ, কালির চর , মতির হাটসহ ৩/৪ টি গ্রামের মানুষ এই ভাঙ্গা ব্রিজের বাঁশের সাঁকো দিয়ে পারাপার হয়। 24
মুছার খালে আশে-পাশের আবদুল রশিদ, মালেক পাটোওয়ারী,আবু তাহের আমাদের প্রতিনিধিকে জানান ,সিরাজুল হক হাওলাদার বাড়ীর রহমত খালি খালের সংযোগে মুছার খালের গোড়া এই ব্রিজটি ৮৫ দশকে লক্ষ্মীপুর জেলা পরিষদের বাস্তবায়নে মুছার খালের গোড়ায় এই ব্রিজটি নির্মাণ করা হয়। ব্রিজটি নির্মাণে ৪/৫ বছরের মধ্যে জোয়ার ভাটার পানির ঢেউয়ের কারণে ব্রিজটি মাঝের পিলার দুটি দেবে যায়। উপরে দেখা যায় ফাঁটল। এক পযায়ে ব্রিজটি ভেঙ্গে খালে পড়ে যায়।
র্দীঘ ৩১ বছর অতিবাহিত হলেও এখানে নতুন করে ব্রিজটি নির্মাণ করা হয় নাই। এলাকাবাসী ব্রিজটি র্নিমানে বহু জায়গায় অনেক আবেদন-নিবেদন করেছেন। অনেকে আশ্বাসও দিয়েছেন। কিন্তু কাজ হয়নি।
লক্ষ্মীপুর সদর ও কমল নগর উপজেলার মানুষের যাতায়াতের জন্য এই ব্রিজটি খুবই গুরত্বপূর্ণ । দুই উপজেলার বিভিন্ন গ্রামের স্কুল, মাদ্রাসা, কলেজের শিক্ষার্থী, কামার কুমার ,জেলে তাতী, কৃষক, শ্রমজীবীসহ বিভিন্ন শ্রেনীর পেশার প্রায় ২/৩ হাজার মানুষ এই ভাঙ্গা ব্রিজের উপর বাঁশের সাঁকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে। কৃষকের উৎপাদিত কৃষি পণ্য বাজারে আনতে ও পশু পারা পারে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের।
৭ নং ওয়ার্ডে মেম্বার নজরুল ইসলাম সুন্নু আমাদের প্রতিনিধিকে জানান , এ অঞ্চলের মানুষ কৃষি কাজের উপর নির্ভরশীল, কৃষি উৎপাদন ছাড়া এ এলাকার মানুষ চলা খুবই মুশকিল। তাই উৎপাদিত ফসল, শাকসবজি, ধান, গম খালের ঐপাড়ের ফসলগুলো লক্ষ্মীপুর জেলা শহরের আমদানি রপ্তানি করতে হলে এই সাঁকো দিয়ে যাতায়াত করতে হয়। প্রতি বছর এই এলাকার লোকজনের সেচ্ছা শ্রম ও সহযোগিতায় বছরে ২ বার ব্রিজের উপর বাশেঁর সাঁকো তৈরী করা হয়।
জনস্বার্থে অতি দ্রুত এখানে নতুন করে ব্রিজ নির্মান করা হলে লোকজনের যাতায়াতের একটি নতুন দিগন্ত সৃষ্টি হবে।তাই উদ্ধোর্তন কতৃপক্ষ দৃষ্টি দেওয়ার জন্য জোর দাবি জানান  এ ইউপি সদস্য।
আলমগীর হোসেন

Please follow and like us:

Check Also

সাতক্ষীরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র উদ্বোধন

শাহ জাহান আলী মিটন, সাতক্ষীরা : “প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদকে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।