আওয়ামী লীগ নেতারা রাষ্ট্রপতিকে বিতর্কিত করতে চায় : মির্জা ফখরুল

ক্রাইমবার্তা রিপোট:বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ নেতারা রাষ্ট্রপতিকে বিতর্কিত করতে চায়। এজন্যে এক এক সময় এক এক নেতা ভিন্ন ভিন্ন কথা বলছেন। সুষ্ঠু নির্বাচন চায় না বলে ক্ষমতাসীন দল রাষ্ট্রপতিকে বির্তকিত করছে।

তিনি বলেন, যে দলটি আজকে বিনা নির্বাচনে জোর করে ক্ষমতা দখল করে বসেছে, তারা ইনক্লুসিভ নির্বাচন চায় না। তারা জানে, যদি নির্বাচন সুষ্ঠু হয়, অবাধ হয়, তারা কোনো দিন ক্ষমতায় আসতে পারবে না। সেজন্য তারা বির্তকিত করতে চায় এবং কি মহামান্য রাষ্ট্রপতিকেও তারা বির্তকিত করতে চায়। দুঃখ হয় যখন তাদের (আওয়ামী লীগ) শীর্ষ নেতারা এ সম্পর্কে ভিন্ন ভিন্ন কথা বলেন যার কোনো ভিত্তি নেই।

আজ সোমবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আয়োজনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মদিন উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদিনের সভাপতিত্বে সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদলের পরিচালনায় আলোচনা সভায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আমীনুল হক, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক এ এম মাহবুবউদ্দিন খোকন, তৈমুর আলম খন্দকার, মাসুদ আহমেদ তালুকদার, কায়সার কামাল, খালেদা পান্না, আয়ুব আলী আশ্রাফী, আনিসুর রহমান খান, আবেদ রাজা, মোহাম্মদ আলী প্রমূখ বক্তব্য দেন।

শক্তিশালী নির্বাচন কমিশন গঠন নিয়ে খালেদা জিয়ার দেয়ার প্রস্তাবের কথা উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া একটি প্রস্তাব দিয়েছেন একটা সুষ্ঠু নির্বাচনের জন্য। আজকে তিনি পেছনে পড়ে থাকেননি বা অতীতমুখী হয়ে থাকেননি।

তিনি বলেছেন, আসুন আমরা একটা এমন নির্বাচন কমিশন গঠন করি, যে নির্বাচন কমিশনটি বাংলাদেশে একটা সুষ্ঠু অবাধ নির্বাচন করতে সক্ষম হবে এবং দেশে যে বিভাজন আছে, অনৈক্য আছে সেটা দূর করে একটা ঐক্য সৃষ্টি করতে পারবে, জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারবেন। সেই লক্ষ্যে দেশনেত্রী প্রস্তাব দিয়েছিলেন। তার ভুল ব্যাখ্যা করা হয়েছে।

তিনি বলেন, আমি ধন্যবাদ দেবো রাষ্ট্রপতিকে, তিনি রাজনৈতিক দলগুলোকে ডেকেছেন, তাদের সাথে কথা বলেছেন। আমরা একটা ইনক্লুসিভ ডেমোক্রেসি চাই, একটা ইনক্লসিভ ইলেকশন চাই, একটা ইনক্লুসিভ পলিটিক্স চাই, যেটাতে সবাই অংশ গ্রহন করবে।

আইনজবীবীদের প্রতি আহবান রেখে মির্জা ফখরুল বলেন, বিএনপি লড়াই করছে, বিএনপিকে ক্ষমতায় নেয়ার যাওয়ার জন্য নয়, বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকারকে প্রতিষ্ঠা করবার জন্য, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখার জন্য। আমাদের সেই লক্ষ্যে এগিয়ে যেতে হবে। আমাদেরকে বিজয় অর্জন করতে হবে। আমাদের গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। বিএনপি লড়াই করছে ক্ষমতায় যাওয়ার জন্য নয়, বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার অধিকার প্রতিষ্ঠা করার জন্য, মানুষের স্বাধীনতাকে প্রতিষ্ঠা করার জন্য। আসুন আমরা সে লক্ষ্যে সামনের দিকে এগিয়ে যাই।

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।