হার দিয়েই শেষ হলো নিউজিল্যান্ড সফর

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:পরাজয় দিয়েই নিউজিল্যান্ড সফর শেষ করল বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজের শেষ টেস্টে হার দিয়েই সফরের সমাপ্তি টানল বাংলাদেশ। শেষ টেস্টে ৯ উইকেটে সহজ জয় পেলো কিউইরা। ফলে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পর টেস্টেও হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ।

ক্রাইস্টচার্চে পাঁচ দিনের টেস্টের দ্বিতীয় দিনের শেষভাগ ও তৃতীয় দিন বৃষ্টির হানায় ম্যাচ পরিত্যক্ত হয়। এরপরও ম্যাচ পঞ্চম দিনে টেনে নিতে ব্যর্থ হয় বাংলাদেশ। মাত্র ১ উইকেট হারিয়ে ১৮ ওভারে ১০৯ রানের লক্ষ্যে পৌঁছায় নিউজিল্যান্ড।

সকালে ব্যাটিং ব্যর্থতায় দ্বিতীয় ইনিংসে ১৭৩ রানের গুটিয়ে যায় বাংলাদেশ। নিউজিল্যান্ডকে বড় লক্ষ্য দিতে পারেনি তারা।

শেষ মুহূর্তে ৫১ রানের জুটি গড়েন দুই পেসার তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বি। ৩৩ রান করে ফিরেন নয় নম্বর ব্যাটসম্যান তাসকিন। ৭ রানে ফিরেন রুবেল হোসেন। ১০ নম্বর বাটসম্যান কামরুল অপরাজিত থাকেন ২৫ রানে।

নিউজিল্যান্ডের তিন পেসার নিল ওয়েগনার, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট তিনটি করে উইকেট নেন। অন্য উইকেটটি অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোমের।

এর আগে সকালে ৭ উইকেটে ২৬০ রান নিয়ে মাঠে নামে নিউজিল্যান্ড। ৫৬ রান নিয়ে খেলতে নামা নিকলস ৯৮ রানে আউট হন। মাত্র ২ রানের জন্য তিনি সেঞ্চুরি করতে পারেননি। মিরাজের শিকার হয়ে ফিরে যান তিনি। ৩৫৪ রানে অলআউট হয় নিউজিল্যান্ড।

বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ৪টি, কামরুল ইসলাম রাব্বি এবং মেহেদি হাসান মিরাজ ২টি করে উইকেট পান। তাসকিন আহমেদ পেয়েছেন ১টি উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই তামিম ইকবালকে হারায় বাংলাদেশ। ৮ রান করে আউট হন এই অধিনায়ক।

তামিম ফিরে যাওয়ার পর মাহমুদুল্লাহকে নিয়ে ভালোই খেলছিলেন সৌম্য সরকার। কিন্তু ৩৬ রানে তিনি বিদায় নেন। এরপর সাকিব আল হাসান আউট হন ৮ রান করে।

এরপর মাহমুদুল্লাহর ব্যাটে ভর করে কিছুদুর এগিয়ে যায় বাংলাদেশ। ওয়াগনারের বলে ৩৮ রানে ফিরেন তিনি।

সাব্বির রহমান ও নুরুল হাসান ফিরেন কোনো রান না করেই।

টেস্টের প্রথম দিনে ২৮৯ রানে থেমে যায় বাংলাদেশের প্রথম ইনিংস।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।