ট্রাম্প-পুত্রকে বিদ্রুপ করায় চাকরিচ্যুত কেটি

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক :যুক্তরাষ্ট্রের অন্যতম কমেডি লেখক ও জনপ্রিয় টিভি শো ‌‌‘সেটারডে নাইট লাইভে’র (এসএনএল) চিত্রনাট্যরচনাকারী কেটি রিচকে অনুষ্ঠান থেকে বরখাস্ত করা হয়েছে।11

গতকাল শুক্রবার দেশটির নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার তৃতীয় স্ত্রী মেলানিয়া ট্রাম্পের সন্তান ব্যারন ট্রাম্পকে বিদ্রুপ করে টুইট করায় তার বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।

এসএনএল’র নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। তবে অনুষ্ঠানটির সম্প্রচারকারী এনবিসি টেলিভিশন এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

টুইট বার্তায় কেটি বলেন, ‘ব্যারন হয়তো দেশের প্রথম হোম-স্কুল শ্যুটার হবেন’।

পরে অবশ্য সমালোচনার জেরে তিনি টুইটটি তার অ্যাকাউন্ট থেকে মুছে ফেলেন এবং গতকাল সোমবার আরেক টুইট বার্তায় ব্যারনকে নিয়ে করা টুইটের জন্য ক্ষমা প্রার্থনা করেন।

কেটির টুইটের পর ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়। এ বিষয়ে প্রতিক্রিয়া হিসেবে দেয়া একটি ফেসবুক পোস্ট ৩ মিলিয়নের বেশিবার শেয়ার করা হয়।

এতে বলা হয়, কোনো শিশুর বিষয়ে এভাবে কথা বলা উচিৎ নয়… সে একজন শিশু এবং তাকে স্বাভাবিকভাবে বেড়ে ওঠার সুযোগ দেওয়ার দরকার, সে সম্মানটুকু দেয়া দরকার।

সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও হিলারির একমাত্র সন্তান চেলসি ক্লিনটন ব্যারনকে সমর্থন করে ওই টুইট করেন।

চেলসি তার টুইটে আরও বলেন, ব্যারন ট্রাম্প অন্যান্য শিশুর মতোই বেড়ে ওঠার অধিকার রাখে। আমাদের সকল শিশুর অধিকার রক্ষায় এগিয়ে আসতে হবে।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।