সার্চ কমিটি নিয়ে বিএনপির ইতিবাচক মনোভাব দেখানো উচিত ছিল : নাসিম

ক্রাইমবার্তা রিপোট:আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সার্চ কমিটি নিয়ে বিএনপির ইতিবাচক মনোভাব দেখানো উচিত ছিল।

এছাড়াও নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে গঠতি সার্চ কমিটি নিরেপেক্ষ নয়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এমন কথা বলাও ঠিক হয়নি বলে মন্তব্য করেন তিনি ।
নাসিম বলেন, ‘সার্চ কমিটিতে যাদের নাম আছে তারা সবাই সন্মানিত ব্যক্তি। তাই আমি মনে করি, বিএনপির দায়িত্বশীল মহাসচিবের সার্চ কমিটি নিয়ে এমন কথা বলা ঠিক হয়নি। এব্যপারে ইতিবাচক মনোভাব দেখানো উচিত ছিল।’

মোহাম্মদ নাসিম আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর তেজগাঁস্থ ইএনটি হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
তিনি বলেন, ‘বিচারকরা কোন দল করেন না। কোন শিক্ষক কি দল করেন? তারা বিভিন্ন পেশায় আছেন তাদের নিজেদের যোগ্যতা বলে। তাদের মনে কোনো রাজনৈতিক দলের চিন্তা ভাবনা থাকতে পারে, সেটা অন্য কথা। তারা সবাই কিন্তু বাংলাদেশের মানুষের কাছে অত্যন্ত পরিচিত মুখ। তারা কোন দিন কোন বিতর্কিত অবস্থায় ছিলেন না। তাই বিএনপি মহাসচিবের এমন কথা বলা ঠিক হয়নি। ’
মোহাম্মদ নাসিম বলেন, সার্চ কমিটি গঠন হয়েছে। রাষ্ট্রপতি তাঁর সাংবিধানিক ক্ষমতা বলে তা করেছেন। যাদের নাম সার্চ কমিটিতে আছে তারা সবাই খ্যাতিমান ব্যক্তি। তারা নির্বাচন কমিশন গঠনের জন্য ৩ জন ব্যক্তির নাম ঠিক করে রাষ্ট্রপতির কাছে পাঠাবেন। এই সার্চ কমিটি তো নির্বাচন কমিশনার ঠিক করবেন না। তাই সার্চ কমিটি নিয়ে কোনো রাজনৈতিক দলের প্রতিক্রিয়া না দিয়ে অপেক্ষা করা উচিত ছিল।

 

Please follow and like us:

Check Also

সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ১৪৩১পালিত 

শাহ জাহান আলী মিটন, সাতক্ষীরা : সাতক্ষীরায় উৎসবমুখর পরিবেশে বাঙালির চিরায়ত ঐতিহ্য তুলে ধরে নানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।