দুই সংবাদকর্মীর ওপর হামলা : অভিযোগ নিল পুলিশ

ক্রাইমবার্তা রিপোট:তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আধাবেলা হরতালের সময় এটিএন নিউজের দুই সংবাদকর্মীকে মারধরের ঘটনায় একটি অভিযোগ নিয়েছে শাহবাগ থানা পুলিশ।11

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক এনটিভি অনলাইনকে বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, এটিএন নিউজের পক্ষ থেকে করা অভিযোগটি গ্রহণ করা হয়েছে।

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা নেওয়া হবে কি না, সে বিষয়ে ওসি জানান, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে মামলা করতে গেলে কিছু প্রক্রিয়া আছে। সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি দুদিনের মধ্যে প্রতিবেদন জমা দেবে। সেই প্রতিবেদন পাওয়ার পর প্রক্রিয়া শেষে মামলা নেওয়া হবে।

দুপুরে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে পুলিশ হরতালকারীদের ওপর কাঁদানে গ্যাস ও জলকামান নিক্ষেপ করে। এ সময় লাঠিপেটার ঘটনাও ঘটে। হরতালের এ দৃশ্য ও সংবাদ সংগ্রহ করতে যান বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের দুই সংবাদকর্মী। তখনই তাঁরা পুলিশের হামলার শিকার হন।

আহত সংবাদকর্মীরা হলেন এটিএন নিউজের নিজস্ব প্রতিবেদক এহসান বিন দিদার ও ক্যামেরাম্যান আবদুল আলীম। পরে তাঁদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন, হামলায় ক্যামেরাম্যান আবদুল আলিমের চোখের ওপরের অংশ কেটে গেছে। রিপোর্টারের হাত ও পায়ে আঘাত লেগেছে।

এ ঘটনার ছবি ও সংবাদ গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়। এর মধ্যে সন্ধ্যায় পুলিশের পক্ষ থেকে ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন রমনা বিভাগের এডিসি (প্রশাসন) নাবিদ কামাল শৈবাল, এডিসি আজিমুল হক ও এসি ইহসানুল হক। দুই কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দিতে  বলা হয়েছে।

ঘটনার পর পরই শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানিয়েছিলেন, ‘ঘটনাস্থলের পাশে একটি ভিডিও ক্যামেরা আছে। সেই ক্যামেরার ভিডিও ফুটেজটি পর্যবেক্ষণ করা হচ্ছে। যদি সত্যি পুলিশের কেউ জড়িত থাকে, তবে তাদের অবশ্যই বিচার করা হবে।’

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।