রাজাপুরে দুই শতাধিক প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরন

ক্রাইমবার্তা রিপোট:রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধিঝালকাঠির রাজাপুরের বড়ইয়া ইউনিয়নের দুই শতাধিক প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। পালট বড়ইয়া প্রতিবন্ধী সমিতির সার্বিক ব্যবস্থাপনায় জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ কম্বল 13বিতরণ করা হয়। ঝালকাঠির জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী প্রধান অতিথি থেকে প্রতিবন্ধীদের মাঝে এ কম্বল বিতরণ করেন। বিশেষ ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান ও জেলা প্রশাসক পতœী রেবা ওয়াহেদ চৌধুরী। ইউএনও আফরোজা বেগম পারুলের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজাপুর সাংবাদিক ক্লাব’র প্রতিষ্ঠাতা রহিম রেজা, পালট বড়ইয়া প্রতিবন্ধী সমিতির সভাপতি আলমগীর শরীফ, গোলাম বাহাউদ্দিন বাচ্চু, এটিএম শামসুল আলম, খায়রুল আলম মতিন, আহসান কবির, আব্দুল খালেক পেয়াদা, নাসির উদ্দিন, ইকবাল শরীফ, জহিরুল হক খলিফা ও রেজাউল ইসলাম রাসেল প্রমুখ।

রাজাপুরে ৫ জুয়ারীর কারাদন্ড
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠির রাজাপুরের ইন্দ্রপাশা গ্রামের ৫ জুয়ারীকে ৫দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। রোববার বেলা ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও আাফরোজা বেগম পারুল এ দন্ড দেন। দন্ডপ্রাপ্তরা হল- ইন্দ্রপাশার মৃত হযরত আলীর ছেলে মজনু হাওলাদার (৩৮), আঃ রাজ্জাক হাওলাদারের ছেলে রফিক হাওলাদার (৩৮), নুরল হকের ছেলে জামাল হাওলাদার (২৮), সাউদপুরের ইসাহাক মোল্লার ছেলে লিটন মোল্লা (৩০) ও মৃত খলিলুর রহমানের ছেলে আল-মামুন (৩০)। পুলিশ জানায়,  শনিবার রাতে ইন্দ্রপাশা গ্রামের সুলতান মল্লিকের ভিটার পরিত্যক্ত একটি ঘরে জুয়া খেলছিলো এমন গোপন সংবাদের ভিত্তিতে রাজাপুর থানা পুলিশ তাদের আটক করে গ্রেফতার করে ইউএনও’র ভ্রাম্যমান আদালতে হাজির করলে আদালতে ১৮৬৭/৪ ধারায় তাদের এ রায় দেন।

ঝালকাঠিতে এসএসসি ও সমানের পরীক্ষা নিয়ে প্রস্তুতি সভা
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠিতে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠানের জন্য প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকালে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। ঝালকাঠির জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরীর সভাপতিত্বে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানসহ শিক্ষা বিভাগ এবং  জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন। সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ নিয়ে বিভিন্ন রকম সিদ্ধান্ত নেয়া হয় এ সভায়। সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শফিউল  আলম, অতিরিক্ত পুলিশ সুপার এমএম মাহমুদ হাসান (পিপিএম) প্রমূখ । আগামী ২ ফেব্রুয়ারি সারা দেশের সাথে ঝালকাঠিতে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

ঝালকাঠিতে মন্দিরের প্রতিমা ভাংচুরের প্রতিবাদে সভা
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠি সদর উপজেলার নথুল্লাবাদ গ্রামের পরিতোশ শীল এর বাড়ির মনসা দেবীর মন্দির ও প্রতিমা ভাংচুর এবং জমি দখলের প্রতিবাদে সভা অনুষ্ঠিত হয়েছে।  স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের উদ্যোগে গত শনিবার সন্ধ্যায় তেতুলতলা বাজারে এর আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন নথুল্লাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকবর উদ্দিন বাবুল। মুক্তিযোদ্ধা ইউসুফ আলী হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠি সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, ইউপি সদস্য আজিজুর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান, সহ-সভাপতি আবুল কালাম আকন, রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক বকুল হাওলাদার, সাংগঠনিক সম্পাদক ইদ্রিস আলী হাওলাদার, সাবেক সভাপতি খাইরুল ইসলাম। প্রতিবাদ সভায় অওয়ামী লীগ নেতা-কর্মীসহ স্থানীয় শতাধিক লোক অংশ নেয়। পরিতোশ শীল জানান, গত ২৫ জানুয়ারি সকাল ১০ টার দিকে একই এলাকার ডাকঘরের চতুর্থশ্রেনীর কর্মচারী আব্দুল মজিদ কালু, তার ভাই ধলু, ছেলে মোনাসেফ, ভাইর ছেলে কবির, স্থানীয় শহীদুল হক ৭ থেকে ৮ জন ভাড়াটিয়া লোকজন দেশীয় অস্ত্র নিয়ে এসে মনসা দেবীর মন্দির ও প্রতিমা ভাংচুর করে। তাদের প্রাণনাশেন হুমকী দিয়ে যায়। এ ঘটনায় প্রশাসনের সহযোগীতা কামনা করেন তিনি। ঝালকাঠি সদর থানার এসআই আব্দুল হালিম তালুকদার বলেন, ‘ এব্যপারে এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

ছবি আছে
রাজাপুরে আদালতে নির্দেশ উপেক্ষা করে বিরোধী জমিতে ইটেরপাঁজা তৈরি, সংঘর্ষের শঙ্কা
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠির রাজাপুরের দক্ষিণ রাজাপুর গ্রামের মৃত মোকছেদ আলী সরদারের ছেলে আউয়াল সরদারের পৈত্রিক জমিতে আদালতে নির্দেশ উপেক্ষা করে ইটের পাঁজা নির্মানের অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার সকালে আউয়াল সরদার রাজাপুর সাংবাদিক ক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন। বর্তমানে ওই পাঁজার ইট পোড়ানোর জন্য আগুন দেয়াকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে তিনি বলেন, ৪৭ নং রাজাপুর মৌজার এস এ ৬২১, ২০৮৪, ১১৬৭, ১০ আর এস খতিয়ানের ১৩৫৯, ১৩৬০, ১৩৪৭, ১৩৩৭, ১৩৩২, ১৪৯০, ১৩৪৩ ও ১৩৪৪ দাগের একুনে ২ একর ৬০ শতাংশ বিটা, বাড়ি, নাল ও কবরস্থানের জমি নির্ধারণ আছে। যাহা আমার পৈত্রিক সম্পত্তি। কিন্তু স্থানীয় প্রতিপক্ষ বশির তালুকদারের ছেলে মন্নান তালুকদার ও মন্নান তালুকদারের ছেলে শুক্কুর তালুকদারের সাথে র্দীঘ ১৫ বছর ধরে বিরোধ চলছে। এ ঘটনায় আদালতে মামলা করলে আদালত ১৪৪ ও ১৪৫ ধারা জারি করেন। কিন্তু প্রতিপক্ষের লোকজন আদালতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে কবরস্থানের জন্য নির্ধারিত জমিতে ইট পোড়ানোর জন্য পাঁজা সাজিয়েছে এবং ২/১ দিনের মধ্যেই আগুন জ¦ালানো হবে। পাজা সাজানোর সময় বাধা দিতে গেলেও লাঠিসোটা দিয়ে তাদের তাড়িয়ে দেয়। বিষয়টি রাজাপুর থানাকে অবহিত করলেও কোন পদক্ষেপ গ্রহণ করেনি। বতর্মানে আউয়াল সরদারসহ তাদের পরিবারের সদস্যদের বিরুদ্ধে একাধিক মামলা দিয়ে হয়রানি এবং নানাভাবে হুমকি দিচ্ছে প্রতিপক্ষরা। সংবাদ সম্মেলনে তিনি প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছেন।

ছবি আছে
রাজাপুর পাইলট বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধণা
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠির রাজাপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধণা দেয়া হয়েছে। গতকাল রোববার সকালে বিদ্যালয় মাঠে আয়োজিত এ সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান। বিশেষ অতিথি ছিলেন ইউএনও আফরোজা বেগম পারুল, ওসি শেখ মুনীর উল গীয়াস, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফারহানা ইয়াসমিন লিজা। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন গোলাম মোস্তফা গাজি, সোহরাফ হোসেন, শাহজাহান মোল্লা, আসলাম হোসেন মৃধা প্রমুখ।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।