বাজে আম্পায়ারিংকে দুষলেন মরগান

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:আউট হওয়ার পর রাগে গজগজ করতে থাকেন জো রুট। বেশ কিছুক্ষণ ধরে মাঠের ভেতরেই আটকে ছিলেন তিনি। ডিআরএস না থাকায় প্রযুক্তির ব্যবহার করতে পারেননি তিনি। শেষ ওভারে যখন ৬ বলে ৮ রান দরকার ঠিক তখনই বুমরাহর প্রথম বলে জো রুটকে লেগ বিফোর আউট ঘোষণা করেন ভারতীয় আম্পায়ার শামসুদ্দিন। সেরা ব্যাটসম্যানটি আউট হওয়ার পর আর ম্যাচে ফিরতে পারেনি ইংল্যান্ড। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজের হতাশার কথা লুকাননি ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে হারের জন্য বাজে আম্পায়ারিংকে দায়ী করলেন মরগান। তিনি বলেন, ‘এই ধরনের বড় ম্যাচে এমন আম্পায়ারিং হতাশার। বিশেষ করে শেষ ওভারে এমন একটি আউট আমাদের ম্যাচ থেকে বের করে দিয়েছে।’

আম্পায়ারদের এমন ভুল হতেই পারে বলে মনে করেন ইংলিশ অধিনায়ক। তবে সমস্যা নিরসনে প্রযুক্তি ব্যবহারের ওপর গুরুত্ব দেন তিনি। মরগান বলেন, ‘এই ধরনের অনিচ্ছাকৃত ভুলগুলো এড়ানোর জন্য ডিআরএসের মতো প্রযুক্তি ব্যবহার করা উচিত।’ এর আগে ভারতীয় ইনিংসের তৃতীয় ওভারে পরিষ্কারভাবে লেগ বিফোর হয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তবে সেই দফায় আঙুল তোলেননি আম্পায়ার।

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে পাঁচ রানে হারিয়ে সিরিজে ফিরেছে ভারত। স্বাগতিকদের দেওয়া  আট উইকেটে ১৪৪ রানের জবাবে ১৩৯ রানেই শেষ হয় ইংল্যান্ডের ইনিংস। ১৪৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। ২২ রানেই দু্ই ওপেনারকে হারায় তারা। তৃতীয় উইকেট জুটিতে মরগান ও হজা রুট মিলে ৪৩ রান যোগ করে ইংলিশ তরীকে সামলান। দলীয় ৬৫ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে মরগান আউট হওয়ার পর বেন স্টোকস ও জো রুট মাত্র ৬ ওভারে ৫২ রান যোগ করেন। ইংল্যান্ডের জয়টা যখন মোটামুটি নিশ্চিতের দিকে, ঠিক তখনই ভারতকে ম্যাচে ফেরান আশিষ নেহরা। বেন স্টোকসকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন এই বাঁ-হাতি পেসার। শেষ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ৬ বলে আট রান। তবে প্রথম বলে রুট ও চতুর্থ বলে বাটলারকে আউট করে ভারতকে জিতিয়ে দেন জাসপ্রিত বুমরাহ।

এর আগে সিরিজে ঘুরে দাঁড়ানোর ম্যাচে ইংল্যান্ডকে ১৪৫ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ভারত। দলীয় ৩০ রানে অধিনায়ক কোহলিকে সাজঘরে ফেরান জর্ডান। ১৫ বলে দুটি চার একটি ছক্কায় ২১ রান করেন ভারতীয় অধিনায়ক।  সুরেশ রায়না ৭ ও যুবরাজ সিং মাত্র ৪ রান করে ফিরে গেলে লোকেশ রাহুলের ৪৭ বলের ৭১ রানের ইনিংসেই লড়ার মতো পুঁজি পায় ভারত। ১ ফেব্রুয়ারি সিরিজের শেষ ম্যাচটি হবে বেঙ্গালুরুতে।

 

 

Check Also

ফুটবলার রাজিয়ার জন্য আমরা কে কী করেছি

ফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা মাঠে ছিলেন অপ্রতিরোধ্য। সন্তান জন্মদানের পর আবার দ্রুত খেলায় ফিরতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।