সাগরে চুবিয়ে হত্যা : দুই জনের ফাঁসি

ক্রাইমবার্তা রিপোট:বঙ্গোপসাগরে চুবিয়ে দুই জেলেকে হত্যার ঘটনায় বরগুনায় দুইজনের মৃত্যুদণ্ড ও ১২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এক আসামিকে দেয়া হয়েছে সাত বছরের কারাদণ্ড।

বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আবু তাহের সোমবার এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ডেমা-গুলিশাখালী গ্রামের মো. বাবুল মাঝি (৪৫) ও একই গ্রামের মো. রুস্তুম হাওলাদার (৫০)।

যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া আসামিরা হলেন- একই গ্রামের ফজলু হাওলাদার, মো. খালেক, মো. মনিরুল ইসলাম, মো. রহিম, মো. বাবুল, কুটি মিয়া, বাদল, মো. হানিফ, মো. বাশার, রিয়াজ গাজী, মো. খোকন, মো. সেন্টু।

আর সাত বছরের দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- বরগুনার পাথরঘাটা উপজেলার কথিত রাসুল মো. হাবিবুর রহমান জমাদ্দার।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ২০১০ সালের ১৪ ফেব্রুয়ারি বরগুনার পাথরঘাটা থেকে একটি ট্রলারে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায় ১৬ জেলে। এরপর সাগরে থাকার সময় মো. হাবিবুর রহমান জমাদ্দারের মাধ্যমে মৃত মানুষকে জীবিত করা যায়, এমন বিশ্বাসে অন্য আসামিদের সহযোগিতায় আয়নাল (২৪) ও ফারুক (৪০) নামের দুই জেলেকে পানিতে ডুবিয়ে হত্যা করে মো. বাবুল মাঝি ও রুস্তুম হাওলাদার।

পরে ট্রলারে থাকা অন্য জেলেদের কাছে এ ঘটনার বর্ণনা শুনে ২০১০ সালের ৬ মার্চ বরগুনা সদর থানায় ১৫ জনকে আসামি করে নিহত আয়নালের বড় ভাই একটি হত্যা মামলা দায়ের করেন।

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।