অভিবাসন নীতি নিয়ে আপত্তি : ট্রাম্পের পরামর্শকের পদত্যাগ

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক :মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরামর্শদাতা গোষ্ঠী থেকে ইস্তফা দিলেন উবের-এর চিফ এক্সিকিউটিভ ট্র্যাভিস কালানিক।

ট্রাম্পের অভিবাসন নীতির প্রতিবাদে সারা বিশ্বজুড়েই নিন্দার ঝড় উঠেছে। এরমধ্যেই ট্রাম্পের ব্যবসায়িক পরামর্শদাতা কমিটিতে কালানিকের থাকা নিয়ে কোম্পানির মধ্যেই সমালোচনা ছড়িয়েছিল। এরপরই দুনিয়া জুড়ে অ্যাপ ভিত্তিক ট্যাক্সি পরিষেবা প্রদানকারী সংস্থার প্রধান তার ইস্তফার কথা জানালেন।

সংস্থার কর্মীদের পাঠানো ই-মেল বার্তায় কালানিক জানিয়েছেন, অভিবাসনের ওপর নিষেধাজ্ঞা সংক্রান্ত বিষয়টি নিয়ে তিনি ট্রাম্পের সঙ্গে কথা বলেছিলেন। সেই সময়ই তিনি জানিয়ে দেন যে, প্রেসিডেন্টের কমিটিতে তাঁর পক্ষে যোগ দেওয়া সম্ভব নয়।

কালানিক আরও বলেছেন, ব্যবসায়িক পরামর্শদাতা কমিটিতে যোগ দেওয়া মানেই প্রেসিডেন্টের সমস্ত অ্যাজেন্ডাকে সমর্থন দেওয়া নয়। কিন্তু এক্ষেত্রে বিষয়টি সেভাবেই দেখা হচ্ছিল।

কালানিক আরও বলেছেন, অভিবাসন ও শরনার্থীদের প্রতি দরজা উন্মুক্ত রাখা আমেরিকার সাফল্যের, এমনকি উবেরের সাফল্যেরও অন্যতম কারণ।

কালানিক তার ই-মেলে আরও লিখেছেন, ট্রাম্পের আদেশে আমেরিকায় বহু মানুষই সমস্যায় পড়েছেন। তাদের পরিবারের থেকে আলাদা থাকতে হচ্ছে। অভিবাসন বিষয়ে আমেরিকা সম্পর্কে ধারনাও বিপন্ন হয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

উল্লেখ্য, কালানিকের কোম্পানি অভিবাসীদের মাধ্যমেই দুনিয়াজুড়ে তাদের ট্যাক্সি-পরিষেবা প্রদান করে। এই অবস্থায় অভিবাসন নিষেধাজ্ঞা সংক্রান্ত নীতির পরও ট্রাম্পের কমিটিতে কালানিকের থাকা নিয়ে কোম্পানির মধ্যেই সমালোচনার ঝড় উঠেছিল। এরই পরিপ্রেক্ষিতে কমিটি থেকে সরে দাঁড়ালেন উবের প্রধান।

Please follow and like us:

Check Also

ইসরায়েলের অনুরোধে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক

প্রতিশোধ নিতে ইসরাইলে নজিরবিহীন হামলা চালিয়েছে ইরান। শনিবার দিবাগত রাতে ভয়াবহ হামলা চালায় ইরান। ফলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।