মেয়রের গুলিতে আহত সমকাল সাংবাদিকের মৃত্যু: সাতক্ষীরায় আগামিকাল বিক্ষোভ সমাবেশ

ক্রাইমবার্তা রিপোট:সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মীরুর ব্যক্তিগত শটগানের গুলিতে আহত দৈনিক সমকালের প্রতিনিধি আবদুল হাকিম শিমুল মারা গেছেন।13
বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় আনার পথে আজ শুক্রবার দুপুর ১টা ৪০ মিনিটে শিমুলের মৃত্যু হয়। শিমুলের সঙ্গে থাকা সহোদর আজাদ হোসেন মৃত্যুর বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, তাঁরা শাহজাদপুরে গ্রামের বাড়িতে ফিরছেন।

গতকাল বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মীরুর ব্যক্তিগত শটগানের গুলিতে সমকালের শাহজাদপুর প্রতিনিধিসহ তিনজন আহত হয়েছেন। এ সময় দৌড়াদৌড়ি করতে গিয়ে ইটের আঘাতে আরো কয়েকজন সামান্য আহত হন।

আবদুল হাকিম শিমুলকে গুরুতর আহত অবস্থায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক জানান, দুপুর দেড়টার দিকে শাহজাদপুর ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় শেখকে মেয়রের ভাই হাসিবুল হক পিন্টু মারধর করেন। পরে বিজয় পক্ষের লোকজন মহাসড়ক অবরোধ করে। অবরোধ চলাকালে বিজয়ের সমর্থকরা একটি মিছিল নিয়ে মেয়রের বাড়ির দিকে যায়। বাড়ির কাছে পৌঁছালে কেউ বাড়ি লক্ষ্য করে ঢিল ছুড়ে। এ সময় মেয়র হালিমুল হক মীরু তাঁর শটগান থেকে গুলি ছোড়েন। সেই গুলি সাংবাদিক শিমুলসহ তিনজনের গায়ে বিদ্ধ হয়।

গুলি করার ঘটনায় মেয়র হালিমুল হক মীরুর বক্তব্য পাওয়া যায়নি। ঘটনার পর থেকে তিনি ব্যক্তিগত মুঠোফোন বন্ধ করে রেখেছেন।

এদিকে, এ মৃত্যুর ঘটনায় গভীর শোক ও হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন সাতক্ষীরা রিপোর্টার্স ইউনিটি’র নেতৃবৃন্দ এবং একই সাথে এ নির্মম হত্যাকাণ্ডের প্রতিবাদে সাতক্ষীরা নিউমার্কেটের সামনে সংগঠনের পক্ষ থেকে আগামিকাল শনিবার সকাল ১০:৩০টায় এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনের ডাক দেয়া হয়েছে। এ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে উপস্থিত থাকার জন্য সাতক্ষীরার সর্বস্তরের সংবাদকর্মীদের উপস্থিত থাকার জন্য সাতক্ষীরা রিপোর্টার্স ইউনিটি’র পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।