পাইকগাছার সাম্য চিত্রাংকন প্রতিযোগিতায় জেলা পর্যায়ে সেরা

ক্রাইমবার্তা রিপোট:পাইকগাছা প্রতিনিধি ॥    আন্তঃপ্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় খুলনা জেলা পর্যায়ে চিত্রাংকনে সেরা হয়েছে পাইকগাছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী সাম্য সরকার। মঙ্গলবার খুলনা সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগিতায় গ্রাম্যদৃশ্য অংকন করে ৯টি উপজেলার মধ্যে জেলা পর্যায়ে সেরা নির্বাচিত হয় সাম্য সরকার। সে পাইকগাছা 22পৌরসভার ৪নং ওয়ার্ডের সরল গ্রামের স্কুল শিক্ষক বিমল কুমার সরকার ও পুষ্প রানী সরকারের একমাত্র ছেলে। সাম্য একজন ক্ষুদে শিক্ষার্থী হলেও চিত্রাংকনে তার অসাধারণ প্রতিভা রয়েছে। মাতা পুষ্প রানী সরকার জানান, জন্মের পর যখন সে কলম ধরতে শিখেছে সেখান থেকে সে নিজে থেকেই অংকন করে আসছে। পরবর্তীতে শিক্ষক নিহার ভদ্রের নিকট অংকন শিক্ষা গ্রহণ করে। মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশুতোষ কুমার মন্ডল জানান, সাম্য একজন  মেধাবী শিক্ষার্থী। পাশাপাশি অংকনে তার অসাধারণ প্রতিভা রয়েছে। তার আঁকা মুক্তিযুদ্ধ ও গ্রাম বাংলার রূপবৈচিত্র সম্বলিত অসংখ্য ছবি অফিসে সংরক্ষণ করা হয়েছে। পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর জানান, সাম্যের আঁকা ছবি দেখে আমি মুগ্ধ হয়ে তাকে পুরস্কার প্রদানের ঘোষণা করি। উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী জানান, সম্প্রতি একটি অনুষ্ঠানে গিয়ে সাম্যের আঁকা ছবি দেখে আমি মুগ্ধ হয় এবং তার মুক্তিযুদ্ধ ভিত্তিক কয়েকটি ছবি আমি উপজেলা পরিষদে সংরক্ষণের সিদ্ধান্ত নেই। উপজেলা শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম জানান, জেলা পর্যায়ে সেরা হওয়ায় সাম্যকে আগামী ১৬ ফেব্র“য়ারি বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে। এদিকে আগামী প্রতিযোগিতায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হতে পারে এ জন্য সকলের কাছে দোয়া চেয়েছে সাম্য ও তার পরিবার।
সভাপতি অখিল, সম্পাদক আজিবর

 

পাইকগাছা আইনজীবি সহকারী সমিতির বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছা আইনজীবি সহকারী সমিতির বার্ষিক সাধারণ নির্বাচন- ২০১৭ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে সমিতি কার্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ৭৯ জন ভোটারের মধ্যে ৭৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ৯টি পদের মধ্যে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী ২ প্রার্থীর মধ্যে ৩৮ ভোট পেয়ে অখিল চন্দ্র মন্ডল সভাপতি নির্বাচিত হন। অপরপ্রার্থী অমরেন্দ্রনাথ মন্ডল পান ৩৪ ভোট। এরআগে ৮টি পদের বিপরিতে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত প্রার্থীরা হলেন, সহ-সভাপতি অনুপ কুমার রায়, সাধারণ সম্পাদক মোঃ আজিবর রহমান, সহ-সম্পাদক নূর ইসলাম মোড়ল, ক্রীড়া সম্পাদক আফজাল হোসেন, কোষাধ্যক্ষ অসিত বরণ মন্ডল, সদস্য গোলাম রসুল, প্রশান্ত গাইন ও নূর ইসলাম ঢালী। নির্বাচন কমিশনার ছিলেন এ্যাডঃ পরিমল চন্দ্র সরকার, আব্দুল মালেক ও শিবু প্রসাদ সরকার।

 

শহীদ এমএ গফুর স্মৃতি সংসদের নবনির্বাচিত সভাপতিকে ফুলেল শুভেচ্ছা
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছার শহীদ এমএ গফুর স্মৃতি সংসদের নবনির্বাচিত সভাপতি আনোয়ার ইকবাল মন্টুকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ। বুধবার সকালে সংগঠনের পক্ষ থেকে নবনির্বাচিত সভাপতিকে ফুলেল শুভেচ্ছা জানান, সহ-সভাপতি সুরাইয়া বানু ডলি, সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, প্রভাষক ময়নুল ইসলাম, যুগ্ম-সম্পাদক জিএম ইকরামুল ইসলাম, তৃপ্তি রঞ্জন সেন ও আব্দুল আজিজ, শেখ আবুল কালাম আজাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এন ইসলাম সাগর সহ সংগঠনের নেতৃবৃন্দ।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।