হুদার বক্তব্য আ’লীগের মুখপাত্রের মতোই : রিজভী

ক্রাইমবার্তা রিপোট:বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নতুন নির্বাচন কমিশনার সাবেক আমলা কে এম নূরুল হুদার বক্তব্য আওয়ামী লীগের মূখপাত্রের মতোই।

আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে নতুন সিইসির বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী এই অভিযোগ তুলে বলেন, নতুন সিইসি বলেছেন, জাতীয় সংসদের নির্বাচন নির্বাচিত সরকারের অধীনে হওয়া উচিৎ। নতুন সিইসি যিনি জনতার মঞ্চের একজন সংগঠক ছিলেন, উনি তো আওয়ামী লীগের মূখপাত্রের মতোই কথা বলছেন, বলবেন, এটাই স্বাভাবিক।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় এই সংবাদ সম্মেলন হয়।

নতুন সিইসির বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, এরকম ব্যক্তির পক্ষে নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনা করা কিভাবে সম্ভব হবে? সংশয়-সন্দেহ-অবিশ্বাস তো সাধারণ মানুষের মধ্যেই।

বিদায়ী সিইসি রকিব উদ্দিন আহমদের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, পুরনো সিইসি তো তার কর্মকাণ্ড দিয়ে প্রমাণ করেছেন, তিনি অত্যন্ত বিশ্বস্ত, যোগ্য আওয়ামী সিইসি, সাংবিধানিক প্রতিষ্ঠানের সিইসি নন।

তিনি বিদায়ী ব্রিফিংয়ে বলেছেন যে, তাদেরকে সাথে নিয়ে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন করেছি, যারা গণতান্ত্রিক পদ্ধতিতে জনগণের ভোটাধিকারের জন্য ক্ষমতা হস্তান্তরে বিশ্বাস করে। কাকে বুঝাচ্ছেন? আওয়ামী লীগকে। যদি তাই বিশ্বাস করে, তাহলে দেশের বৃহত্তম রাজনৈতিক দল জনগণের দাবি-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার, যে দাবির জন্য একসময়ে আওয়ামী লীগ জ্বালাও-পোড়াও করেছে, মানুষ হত্যা করেছে সেটা নিজের তৈরি জিনিসকে নিজে ভেঙে দিয়ে শুধুমাত্র আজীবন সুখ স্বপ্নে থাকার জন্য পঞ্চদশ সংশোধনী সংবিধানে সংযোজন করে তিনি সম্রাটের মতো রাজত্ব কায়েম করেছেন। তিনি ভোটাধিকারের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করবেন, এটা বিশ্বাস করে। কত বড় আওয়ামী মনা বাকশালী হতে পারে, সেটা প্রমাণিত হয়েছে তার বক্তব্যে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা জহিুরুল হক মো. শাহাজাদা মিয়া, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, কেন্দ্রীয় নেতা তাইফুল ইসলাম টিপু, হারুনুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
Facebook Comments