দিনে-দুপুরে বন্দুক ঠেকিয়ে রাজধানীতে ১২ লাখ টাকা ছিনতাই (ভিডিও)

ক্রাইমবার্তা রিপোট: হঠাৎ করেই রাজধানীতে বেড়েছে গুলি করে ছিনতাইয়ের ঘটনা। রোববার উত্তরায় মা ও ছেলেকে গুলি করে ৬ লাখ টাকা ছিনিয়ে নেয়া হয়। এর দুদিন পর কয়েক ঘন্টার ব্যবধানে একইভাবে ছিনতাইয়ের ঘটনা ঘটে নিউমার্কেট ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়।8

এর মধ্যে নিউমার্কেটে বিশ্বাস বিল্ডার্সের কর্মকর্তাকে গুলি করে ১২ লাখ টাকা ছিনতাইয়ের ছবি এসেছে চ্যানেল টোয়েন্টিফোরের হাতে। পুলিশ বলছে ওই ঘটনায় এরই মধ্যে ৩ জনকে সনাক্ত করা হয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মঙ্গলবার সকালে আবাসন প্রতিষ্ঠান বিশ্বাস বিল্ডার্সের সহকারী ব্যাবস্থাপক মনিরুজ্জামান ঢাকা কলেজের বিপরীতে ইসলামী ব্যাংকের শাখা থেকে ১২ লাখ টাকা তোলেন। হাঁটা দুরত্বে অফিস হওয়ায় টাকার ব্যাগটি হাতে নিয়ে যাচ্ছিলেন কর্মস্থলে। প্রতিষ্ঠানটির প্রধান দরজার মাত্র কয়েক গজ দূরে থাকা অবস্থায় তিন ছিনতাইকারী অস্ত্র ঠেকিয়ে টাকা ভর্তি ব্যাগ ছিনতাই করে নিয়ে যায় তার কাছ থেকে। এসময় তারা সাত থেকে আটটি ফাঁকা গুলি ছোঁড়ে। মঙ্গলবার নিউমার্কেট সাপ্তাহিক বন্ধ থাকলেও রাস্তায় অনেক লোক প্রত্যক্ষ করেন সে ঘটনা।

দিনে-দুপুরে এমন ছিনতাইয়ের কয়েক ঘন্টার মধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় এক পর্যটন ব্যবসায়ীকে গুলি করে ছিনতাইকারীরা। গুলিতে আহত মনিরুজ্জামান মাসুদের কাছ থেকে কিছু নিতে পারেনি ছিনতাই চক্র।

নিউমার্কেট এলাকায় ছিনতাইয়ের ঘটনায় তিনজনকে সনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ডিএমপির গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান টেলিফোনে বলেন,  ‘সুস্পষ্টভাবে সংখ্যা সম্পর্কে ধারণা দিতে পারব না। কারণ এই ধরনের অভিযানে অনেক অপরাধী জড়িত থাকে এবং একেক জনের একেক রকম ভূমিকা থাকে। হয়তো কেউ পর্যবেক্ষণ করে, কেউ অপারেশনের কাজে অংশ নেয়। কেউবা ঘটনা ঘটার আগে রেকি করে। যার জন্য অপরাধের সাথে জড়িত কোন অপরাধীকে ধরতে পারি তাহলে বুঝতে পারবো এই অপরাধের সাথে কয়জন জড়িত আছে’।

মাত্র কয়েকঘন্টার ব্যবধানে নিউমার্কেট ও বিশ্ববিদ্যালয় এলাকায় ঘটা দুটি ছিনতাইয়ের ঘটনায় একই গ্রুপ জড়িত থাকতে পারে বলে ধারণা পুলিশের।

সূত্র: চ্যানেল টোয়েন্টিফোর

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।