ভালো কিছুর প্রত্যাশায় দ্বিতীয় দিনের খেলা শুরু

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:হায়দরাবাদ টেস্টের প্রথম দিন শেষে ভারত যে অবস্থানে আছে তা বাংলাদেশের জন্য জন্য মোটেও সুখবর নয়। ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রাখতে হলে আজ শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিনের প্রথম সেশনেই বেশ কয়েকটি উইকেট চাই টাইগারদের। ক্রিজে অপরাজিত আছেন সেঞ্চুরিয়ান বিরাট কোহলি। এই ব্যাটিং দানবকে যত তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফেরত পাঠানো যায় ততই মঙ্গল। সেই লক্ষেই দ্বিতীয় দিনের মতো মাঠে নামল মুশফিক বাহিনী।ভালো কিছুর প্রত্যাশায় দ্বিতীয় দিনের খেলা শুরু

তবে ম্যাচে ফিরতে হলে মুশফিক বাহিনীকে অসাধারণ কিছু করে দেখাতে হবে তা বলার অপেক্ষা রাখে না। হায়দরাবাদের ব্যাটিং স্বর্গ প্রথম দুই দিন ব্যাটসম্যনদের পক্ষে কথা বলবে। তাই মুশির টসভাগ্য কিছুটা খারাপ বলাই যেতে পারে। টসে জিতলে তিনিও ব্যাটিং নিতেন। তার মধ্যে ক্যাচ মিস আর রান আউট মিসের মধ্যে বাংলাদেশের বোলাররা ৩টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিলেও মুরালি বিজয় আর বিরাট কোহলির জোড়া সেঞ্চুরিতে ভর করে দিনশেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ৩৫৬ রান।

প্রথম দিনের প্রথম ওভারেই লোকেশ রাহুলের স্ট্যাম্প ছত্রখান করে দেন তাসকিন আহমেদ। এটাই শেষ নয়, টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বেশ চাপে পড়ে যায় ভারত। কিন্তু সাকিবের বেশ কয়েকটি ক্যচ মিস এবং মুরালি বিজয়ের একটি সহজ রানআউট মিস করেন মেহেদী মিরাজ। যে কারণে এই দুজন মিলে দ্বিতীয় উইকেট জুটিতে ১৭৮ রানের জুটি গড়েন। সেই মেহেদী মিরাজই অবশেষে ভাঙেন এই জুটি। ৮৩ রান করে সাজঘরে ফিরেন পুজারা। কিন্তু এই স্বস্তি স্থায়ী হয়নি বেশিক্ষণ।

দুইবার জীবন পাওয়া মুরালি বিজয় সেঞ্চুরি তুলে নেন। ১৪৯ বলে ১১টি চার এবং ১টি ছক্কায় তিনি তিন অংকের ম্যজিক ফিগারে পৌঁছান। ১০৮ রান করে তিনি শিকার হন অপর স্পিনার তাইজুল ইসলামের। এরপর ক্রিজে এসেই স্বভাবসুলভ ব্যাটিং তাণ্ডব শুরু করেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আজিঙ্কা রাহানেকে নিয়ে তিনি দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। শেষ পর্যন্ত সেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত থেকে দিন শেষ করেন বিশ্বের ভয়ঙ্করতম এই ব্যাটসম্যান।

Please follow and like us:
Facebook Comments