আইপিএলের নিলামে ৬ বাংলাদেশি ক্রিকেটার

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:চলতি বছরের এপ্রিলে শুরু হচ্ছে  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জমজমাট আসর। এই আসরকে কেন্দ্র করে খেলোয়াড় কেনা বেচার বাজার অর্থাৎ নিলাম হবে ২০ ফেব্রুয়ারি। এবারের নিলামে নেই সাকিব আল হাসান আর মুস্তাফিজুর রহমান। তারা তাদের পুরানো দলেই খেলবেন। নতুন হিসাবে নিলামে জায়গা পেয়েছেন বাংলাদেশের ছয় ক্রিকেটার -তামিম ইকবাল খান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজ। প্রত্যেককেই ৩০ লাখ রুপি দিবে যার যার ক্লাব দল।31

এই ছয় জনের বাইরেও আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠে নামবেন টাইগার সেনসেশন মুস্তাফিজুর রহমান। আর অল রাউন্ডার সাকিব আল হাসানকে ধরে রেখেছে কলকাতা নাইট রাইডার্স। দেশের ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট বিপিএল থেকে শুরু করে গত বেশ কয়েকটি সিরিজে দারুণ পারফর্ম করেছে এই ছয় ক্রিকেটার। সেই সুবাদে তাদের ওপর চোখ পড়েছে আইপিএল গভর্নিং কাউন্সিল। এদিকে ৭৯৯ জন থেকে কাটছাঁট করে নিলামের জন্য ৩৫১ জন খেলোয়াড়কে চূড়ান্ত করা হয়। যাদের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা থাকা ১২২ জন ক্রিকেটার রয়েছেন। ২০ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে ২০১৭ আইপিএলের নিলাম।

নিলামে সাতজন ক্রিকেটারের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। যেখানে স্থান পেয়েছেন একমাত্র ভারতীয় ইশান্ত শর্মা। বাকি ছয়জন হলেন-বেন স্টোকস, ক্রিস ওকস, ইয়ন মরগ্যান, মিচেল জনসন, প্যাট কামিন্স এবং অ্যাঞ্জেলো ম্যাথুজ।

Check Also

ফুটবলার রাজিয়ার জন্য আমরা কে কী করেছি

ফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা মাঠে ছিলেন অপ্রতিরোধ্য। সন্তান জন্মদানের পর আবার দ্রুত খেলায় ফিরতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।