দায়িত্ব পালনে অটল ও আপোষহীন থাকব : সিইসি (ভিডিও)

ক্রাইমবার্তা রিপোট:: দায়িত্ব নেওয়া নতুন নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, আমরা সাংবিধানিক দায়িত্ব পালনের শপথ গ্রহণ করেছি। আমরা সংবিধান এবং সংবিধানের অধীনে প্রণীত আইন-কানুন, বিধি বিধানের ভিত্তিতে দায়িত্ব পালনে অটল এবং আপোষহীন থাকব।

বুধবার বিকালে রাজধানীর আগারগাঁওয়ে শপথ গ্রহণ করার পর সাংবাদিক সম্মেলনে তিনি একথা বলেন।

নুরুল হুদা বলেন, নির্বাচন কমিশনের জ্ঞান ও অভিজ্ঞতা ভা-ারের অনুসরণীয় দিক নির্দেশনা কাজে লাগব এবং নির্বাচন কমিশন সচিবালয়ের দক্ষতা ব্যবহার করব। তা করতে গিয়ে আমরা সরকার, সকল রাজনৈতিক দল, সুশীল সমাজ এবং সংবাদ মাধ্যম ও জনগণের সহযোগিতা প্রত্যাশা করি।

নতুন সিইসি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি আমাদেরকে নির্বাচন কমিশনের দায়িত্ব প্রদান করেছেন সেজন্য আমরা মহামান্য রাষ্ট্রপতির কাছে কৃতজ্ঞ। আমরা প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশন হিসেবে বুধবার বিকাল ৩টায় প্রধান বিচারপতির মাধ্যমে শপথ গ্রহণ করেছি। তারপর থেকেই আমাদের উপর নির্বাচন কমিশনের আনুষ্ঠানিক দায়িত্ব অর্পিত হয়েছে।

তিনি বলেন, আমাদের কার্যক্রমের প্রধান উপাত্ত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান এবং সংবিধানের অধীনে প্রণীত বিভিন্ন আইন, আইনের অধীনে প্রণীত বিধিমাল ও নির্বাচন কশিনের নীতিমাল এবং নির্বাহী আদেশসমূহ। আমাদের অনুসরনীয় হবে ১৯৭২ সালের ৭ জুলাই থেকে ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ১১ টি নির্বাচন কমিশনের রেখে যাওয়া অভিজ্ঞতা সম্বলিত দিক নির্দেশনা।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।