খালেদা জিয়াকে বর্জন করুন : বিএনপিকে তথ্যমন্ত্রী

ক্রাইমবার্তা রিপোট:তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচনের পথে বিএনপিকে জঙ্গি ও খালেদা জিয়াকে বর্জন করতে হবে। রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থান প্রাঙ্গনে জাতীয় পতাকার অন্যতম রূপকার ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাজী আরেফ আহমেদের ১৮তম শাহাদৎ দিবস উপলক্ষে স্মরণসভায় তিনি একথা বলেন। এর আগে সেখানে কাজী আরেফের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন মন্ত্রী।

 

তথ্যমন্ত্রী আরো বলেন, ‘জামায়াতের সাথে বন্ধুত্ব, যুদ্ধাপরাধীদের পক্ষ নেয়া, আগুনসন্ত্রাস ও মানুষ পুড়িয়ে বিএনপি রাজনীতিতে যে ভুল করেছে, তার খেসারত দিতে হবে। গণতন্ত্রের টিকেট নিতে বিএনপিকে জঙ্গিসন্ত্রাসী, তাদের সমর্থক এবং মানুষ পোড়ানোর কারিগর বেগম খালেদা জিয়াকে বাদ দিতে হবে। মনে রাখতে হবে নির্বাচন অপরাধীদের হালাল করার দর কষাকষির বিষয় নয়।’

‘দেশে জঙ্গিসন্ত্রাসের এত উৎপাত কখনই হতো না যদি সামরিক জান্তা জিয়া পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যার পর নেমে আসা অন্ধকারের গর্ত থেকে রাজাকার-যুদ্ধাপরাধীদের তুলে না আনতেন ও বিএনপি নেত্রী খালেদা জিয়া তাদের মদদ না দিতেন’, বলেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

ইনু বলেন, ‘যথাসময়ে নির্বাচন হবে এবং জঙ্গিদমনও অব্যাহত থাকবে। নির্বাচনের পথে জঙ্গিদমনের কাজে একচুলও ছাড় দেয়া হবে না।’

জাসদের ঢাকা পশ্চিমের সভাপতি মাইনুর রহমানের সভাপতিত্বে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপিসহ নেতৃবৃন্দের মধ্যে মীর হোসেন আখতার, বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, নূরুল আখতার, নূরুন্নবী, বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি সামছুল ইসলাম সুমন, কাজী সিদ্দিকুর রহমান, হাজী আব্দুস সালাম, রফিকুল ইসলাম রাজা প্রমূখ সভায় বক্তব্য রাখেন।

এদিকে গতকাল তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র আজদুপুরে নেপালের প্রধান তথ্য কমিশনার কৃষ্ণহরি বাসকোটা সাক্ষাৎ করেছেন। সচিবালয়ে এ সাক্ষাতে বাংলাদেশের প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মোঃ গোলাম রহমান, তথ্য কমিশনার অধ্যাপক ড. খুরশিদা বেগম সাঈদ, নেপালের তথ্য কমিশনার যশোদা দেবী তিমসিনা উপস্থিত ছিলেন।

দু’দেশের তথ্য কমিশনের মধ্যে তথ্য অধিকার বিষয়ে সহযোগিতা বৃদ্ধিতে বুধবার স্বাক্ষরিত সমঝোতা স্মারকের বিষয়ে এ সময় নেপাল ও বাংলাদেশের তথ্য কমিশনকে তথ্যমন্ত্রী অভিনন্দন জানান।

মন্ত্রী বলেন, সরকার বাংলাদেশকে একটি তথ্য অধিকারসমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার জন্য অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত করছে। নেপালের সাথে এ সমঝোতা স্মারক দু’দেশের জনগণের মধ্যে সম্প্রতি ও প্রজ্ঞার বন্ধন বৃদ্ধি করবে।

যুক্তরাজ্যের লুটনের মেয়রের সাথে সাক্ষাৎ
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র সাথে বৃহস্পতিবার দুপুরে যুক্তরাজ্যের লুটনের মেয়র তাহির খান সাক্ষাৎ করেছেন। সচিবালয়ে এ সাক্ষাৎকালে মন্ত্রী ব্রেক্সিট-উত্তর যুক্তরাজ্যে বাংলাদেশিদের কর্মসংস্থান, সংস্কৃতি নির্ভর তথ্য ও পণ্য প্রসারের বিষয়ে মেয়রের সাথে আলোচনা করেন।

ফজলুল হক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নওয়াজিশ তাহনুন, লুটনের কমিউনিটি ডিভালপমেন্ট অফিসার ফজিলাত খান এবং তথ্যমন্ত্রীর একান্ত সচিব ড. মোল্লা মাহমুদ হাসান এসময় উপস্থিত ছিলেন।

 

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।