আ. লীগ সহায়ক সরকারের প্রস্তাবনাকে ভয় পাচ্ছে : ফারুক

ক্রাইমবার্তা রিপোট:নির্বাচনকালীন সহায়ক সরকারের প্রস্তাবনাকে আওয়ামী লীগ ভয় পাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদিন ফারুক।
8
রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির পক্ষ থেকে যে প্রস্তাবই দেয়া হোক সেটা মানা হবে না- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে ফারুক বলেন, আওয়ামী লীগ বিএনপির প্রস্তাবনাকে ভয় পাচ্ছে। মূলত সেই কারণে তারা আলোচনার পথ বন্ধ করে দিতে চাচ্ছে।

‘নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি’ উপলক্ষে এ কর্মসূচিতে তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, আদালতে প্রমাণ হলে খালেদা জিয়ার শাস্তি হবেই। আদালতে প্রমাণিত হলো না। জর্জ বিচার করলেন না। কিন্তু প্রধানমন্ত্রী কিভাবে এ কথা বললেন? প্রশ্ন রাখেন তিনি।

বিচার বিভাগের স্বাধীনতা কুক্ষিগত করা হলে বেগম জিয়া সঠিক বিচার পাবেন বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে জয়নাল আবদিন ফারুক বলেন, এখনও সময় আছে আলোচনার পথ খুলে দিন। বিএনপির প্রস্তাবনা হাতে নিয়ে নির্বাচনকালীন সরকার গঠন করুন। অন্যথায় দেশের কোন গণতান্ত্রিক রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করবে না। একই সঙ্গে আওয়ামী লীগের নেতাদের আগাম কথা বলা বন্ধ করতেও প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান সাবেক বিরোধী দলীয় এই চিফ হুইপ।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে এতে লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন প্রমুখ বক্তব্যে রাখেন।

Check Also

হাফিজের কাছ থেকে রাজনীতিতে উৎসাহ না পেয়ে চলে যান সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনীতির বিষয়ে উৎসাহিত হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।