দুঃসময়ে বিএনপির সাহসী কর্মী খুব বেশি নেই : নজরুল ইসলাম খান

ক্রাইমবার্তা রিপোট:বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দুঃসময়ের সাহসী কর্মী বিএনপিতে খুব বেশি নেই। এছাড়া যাতে গ্রেফতার না হয় কিংবা মামলার চার্জশিট না হয়ে যায়, সে জন্য নেতাকর্মীদেরকে জমি-জমা বিক্রি করে টাকা দিতে হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

আজ সোমবার দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক শোকসভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সারওয়ার আজম খানের স্মরণে শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে কে এম ওবায়দুর রহমান স্মৃতি সংসদ।
মরহুমের স্মৃতিচারণ করে নজরুল ইসলাম খান বলেন, তার অকাল মৃত্যুতে আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি। তার অভাব পূরণে সবাইকে চেষ্টা করতে হবে।
তিনি বলেন, আমাদের দলের নেতাকর্মীদের মধ্যে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। বেশিরভাগ অতর্কিত স্ট্রোক বা হার্ট এ্যাটাকে মারা যাচ্ছে। আমার কাছে কেন জানি মনে হয়, যারা এই দলকে নিয়ে বেশি ভাবেন, নেতাকর্মীদের এই যে গুম, খুন, মিথ্যা মামলা, হয়রানি, আহত করা, দীর্ঘদিন বাড়িতে যেতে পারছে না, কষ্টে আছে, ব্যবসা-বাণিজ্য করতে পারছে না, এমনকি আমাদের তরুণ ছেলে-মেয়েরা কলেজ-বিশ্ববিদ্যালয়ে যেতে পারছে না। এই কষ্টগুলো যারা বিবেক দিয়ে যতো বেশি অনুভব করছে তারাই বেশি অসুস্থ হয়ে পড়ছে। আর এর জন্য মূলত দায়ী হলো একটা নিপীড়নকারী, অত্যাচারী সরকার আমাদের দেশে আছে। যারা এই ধরনের পরিস্থিতি সৃষ্টি করছে যে, আমাদের দলের নেতাকর্মীরা কেউ খুন হচ্ছে, কেউ গুম হচ্ছে।
তিনি বলেন, বিএনপির হাজার হাজার নেতাকর্মী মিথ্যা মামলায় হয়রানি হচ্ছে। প্রতিদিনই হাজিরা দিতে হচ্ছে, আবার জেলে যেতে হচ্ছে। তার চেয়ে বড় কথা জমিজমা বেঁচে টাকা দিতে হচ্ছে যাতে গ্রেফতার না হয় কিংবা মামলার চার্জশিটটা না হয়ে যায়।
তিনি আরো বলেন, দেশে এমন একটা গণতান্ত্রিক পরিবেশ ও সরকার প্রয়োজন, যে সরকার প্রতিপক্ষকে নিপীড়ন, গুম, খুনের সুযোগ করে দেবে না। মিথ্যা মামলায় হয়রানি করবে না। আর এমন একটা সরকার যদি কায়েম করা যায় তাহলেই কেবল যারা এই ধরনের পরিস্থিতিতে কষ্ট পায়, তাদেরকে যদি রক্ষা করা সম্ভব হবে। তাছাড়া গণতন্ত্রকামী জনগণ, যারা স্বাধীনতার চেতনায় দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে চায় তাদের সন্তুষ্ট করতে পারলেই সারওয়ার আজম খানকে শ্রদ্ধা করা হবে বলে বিশ্বাস করি।
আয়োজক সংগঠনের সভাপতি টি এম গিয়াস উদ্দিন আহমেদের সভাপতিত্বে মিলাদ মাহফিলে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, শামা ওবায়েদ, ফোরকান-ই আলম প্রমুখ।

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।