লিটন হত্যার মূল পরিকল্পনাকারী কাদের খান : ডিআইজি

ক্রাইমবার্তা রিপোট:গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের সাংসদ মনজুরুল ইসলাম লিটন হত্যার মূল পরিকল্পনাকারী জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক সাংসদ আবদুল কাদের খান বলে জানিয়েছে পুলিশ। তিনি এক বছর ধরে এই হত্যার পরিকল্পনার পর লিটনকে খুন করিয়েছেন বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। আজ বুধবার সকালে গাইবান্ধায় এক সংবাদ সম্মেলনে পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক এ কথা বলেন।

ডিআইজি জানান,  কাদের খান এক বছর ধরে সাংসদ লিটনকে হত্যার পরিকল্পনা করেন। ‌হত্যাকাণ্ডে অংশ নেয়া চারজনকে একটি গুদামে ছয় মাস ধরে প্রশিক্ষণ দেওয়া হয়।

ডিআইজি গোলাম ফারুক বলেন, লিটনকে হত্যাকারী ৪ জন। এর মধ্যে হত‌্যাকাণ্ডে অংশ নেওয়া চারজনের মধ‌্যে কাদের খানের গাড়িচালক আবদুল হান্নান, বাসার তত্ত্বাবধায়ক শাহিন মিয়া ও মেহেদী গ্রেপ্তার হওয়ার পর হাকিম আদালতে ‘১৬৪ ধারায় জবানবন্দি’দেন। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতেই কাদের খানকে গ্রেপ্তার করা হয়।

হত‌্যাকাণ্ডে অংশ নেওয়া রানা নামের আরেকজন এখনও পলাতক বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য লিটনকে গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামে তার বাড়িতে গুলি করে হত‌্যা করা হয়।

কাদের খান কেন তাকে ‘হত‌্যার পরিকল্পনা’ করেছেন সে বিষয়ে সংবাদ সম্মেলনে কিছু বলেননি ডিআইজি গোলাম ফারুক। তবে তদন্তের সঙ্গে যুক্তি একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘আগামী নির্বাচনে নিজের পথ পরিষ্কার করতেই’ সাবেক সাংসদ কাদের খান এ ঘটনা ঘটিয়েছেন বলে তারা ধারণা করছেন।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।