ইবিতে প্রো-ভিসির যোগদান

ক্রাইমবার্তা রিপোট:ইবি সংবাদদাতা- ইসলামী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় মেয়াদে প্রো-ভিসি হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। বৃহস্পতিবার দুপুরে তিনি এ যোগদান করেন। যোগদান শেষে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর রশিদ আসকারী ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা।16

ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম জিল্লুর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা।

এরপর ইংরেজি বিভাগের পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা   প্রদান করা হয়। ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক প্রদীপ কুমার অধিকারীর পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন ও প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান। সংবর্ধনা অনুষ্ঠান শেষে প্রো-ভিসি ড. শাহিনুর রহমান ভিসি ও ট্রেজারারকে সাথে নিয়ে মুক্তিযুদ্ধের স্মারক ভাষ্কর্য “মুক্ত বাংলায়” পুস্পমাল্য অর্পণ করেন। এসময় বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

সড়ক দূর্ঘটনায় ইবির ৩ শিক্ষার্থী আহত
ইবি সংবাদদাতা-
সড়ক দূর্ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী আহত হয়েছে। বৃহষ্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে খুলনা-কুষ্টিয়া মহা সড়কের বৃত্তিপাড়া নামক স্থানেদুটি বাসের সংঘর্ষে  এ দূর্ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় মেডিকেল থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের কুষ্টিয়া মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রুপসা পরিবহনের একটি বাস কুষ্টিয়া থেকে খুলনা দিকে যাচ্ছিল। পথিমধ্যে বৃত্তিপাড়া নামক স্থানে পৌছালে বিপরীত দিক থেকে আসা অন্য একটি পরিবহনের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পরিবহনের যাত্রীরা আহত হয়। এ ঘটনায় ইবির আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১২-১৩ শিক্ষা বর্ষের আলী হোসেন, একই বিভাগের মুয়িদ হাসান ও ফলিত রসায়ন ও কেমি কৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তুহিন আহত হয়। আহতদের বিশ্ববিদ্যালয় মেডিকেল থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া মেডিকেলে প্রেরণ করা হয়। এঘটনায় বিশ্ববিদ্যালয় মেডিকেল থেকে আরো চিকিৎসা দেওয়া হয় খাতের আলী ডিগ্রি কলেজের শিক্ষক আব্দুল্লা আল আমিন, কুয়েটের শিক্ষার্থী আলভি,শৈলকূপার ঠান্টু মিয়া, যশোরের টিটু হোসেন। পরে তাদের সকলকে বিশ্ববিদ্যালয় অ্যাম্বুলেন্সে কুষ্টিয়া মেডিকেলে প্রেরণ করা হয়।

অনার্স সমাপনী উপলক্ষে ইবিতে প্রীতি ক্রিকেট ও ভোজ অনুষ্ঠিত
ইবি সংবাদদাতা-15
ইসলামী বিশ্ববিদ্যালয় আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১২-১৩ শিক্ষা বর্ষের অনার্স সমাপনী উপলক্ষে প্রীতি ক্রিকেট ও ভোজ অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার বিশ্ববিদ্যালয় ক্রিকেট মাঠে  ক্রিকেট টূর্ণামেন্ট অনুষ্ঠিত হয়। খেলা শেষে মধ্যহ্ন ভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।
তবিবুর রহমান আকাশ

Please follow and like us:

Check Also

রাজাপুর আল- হেরা জামে মসজিদের কমিটি গঠন

সাদী হাসান, চাম্পাফুল প্রতিনিধিঃ কালীগঞ্জ উপজেলা রাজাপুর আল- হেরা জামে মসজিদে নতুন কমিটি গঠন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।