পরিবেশ নিরপেক্ষ হলে বিএনপি নির্বাচনে যাবে : রিজভী

ক্রাইমবার্তা রিপোট: বিরোধী দল ও জনগণ নির্বাচনের পরিবেশ নিরপেক্ষ মনে করলেই বিএনপি নির্বাচনে যাবে বলে সাফ জানিয়েছে দিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।9

সোমবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

বিএনপি নাকে খত দিয়ে নির্বাচনে আসবে- আওয়ামী লীগের নেতাদের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, আমরা স্পষ্ট করে বলে দিতে চাই, বিরোধী দল ও জনগণ যখন মনে করবে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরী হয়েছে, তখনই বিএনপি নির্বাচনে যাবে।

তিনি বলেন, আওয়ামী লীগ অন্য দেশের কাছে নাকে খত ও মচলেকা দিয়ে রাজনীতি করছে। বিএনপি অন্য দেশের কাছে নাকে খত ও মচলেকা দিয়ে রাজনীতি করে না। কিন্তু আওয়ামী লীগ অন্য দেশের কাছে নাকে খত ও মচলেকা নিয়ে ক্ষমতায় টিকে রয়েছে। সেকারণে তারা জনগণের কথা শুনে না।

সম্প্রতি প্রধানমন্ত্রীর এক বক্তব্যে প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী যা বলেন, তা কেনো সত্য বলেন না। একারণে তাকে ‘প্রধানমন্ত্রী’ মানষিক রোগের ডাক্তার দেখানোর পরামর্শ দেন রিজভী।

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির কর্মসূচির বিষয়ে জানতে চাই তিনি বলেন, অবশ্যই আমরা কর্মসূচি দেবো। আর সেটা আপনারা ঠিক সময়ে পেয়ে যাবেন।

নতুন ইলেকশন কমিশন রক্তাক্ত পথে হাঁটছে মন্তব্য করে বিএনপির মুখপাত্র বলেন, কাজী রকিবউদ্দিনের পদাঙ্ক অনুসরণ করে সিইসিসহ নির্বাচন কমিশন নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে যে বড় বড় বুলি ঝেড়েছেন তা বাস্তবায়নের সম্পূর্ণ উল্টো চিত্রই দেশবাসী প্রত্যক্ষ করছে। গতকাল সিলেট ওসমানী নগর উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে একজন কিশোর নিহত এবং ২৫ জন আহত হয়েছে। এছাড়া ৬ মার্চ নির্বাচনকে কেন্দ্র করে কলাপাড়া ও পাবনাসহ বিভিন্ন স্থানে বিএনপির মনোনীত প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিলে বাধা দেয়া হচ্ছে- বলে অভিযোগ করেন রিজভী।

তিনি অভিযোগ করেন, উপজেলা নির্বাচনের এলাকাগুলোতে নৈরাজ্যকর ও রক্তক্ষয়ী পরিবেশ বিরাজ করছে। লাশ পড়তে শুরু করেছে। বিএনপির প্রার্থী নির্বাচন কমিশনে এসব বিষয়ে অভিযোগ করলেও কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। নতুন সিইসি’র অধীনে নির্বাচনী সহিংসতা আরো বৃদ্ধি পেয়েছে। পূর্বের কমিশনের ন্যায় ‘এরাও চোখ থাকিতে অন্ধ’। সুতরাং পরবর্তী জাতীয় নির্বাচন আওয়ামী লীগের সাথে সিইসি’র মুধুর কানেকশনের প্রতিফলন ঘটবে- বলে আশঙ্কা প্রকাশ করেন বিএনপির এ জ্যেষ্ঠ নেতা।

আগামী ৬ মার্চ উপজেলা নির্বাচনকে ঘিরে যে সহিংসতা ও হানাহানি শুরু হয়েছে এবং নৈরাজ্যকর পরিস্থিতি সামাল দিতে নির্বাচন কমিশনের ব্যর্থতা, দুর্বলতা এবং অযোঞ্যতাকে ধিক্কার ও নিন্দা জানান তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা শামা ওবায়েদ, আব্দুস সালাম আজাদ, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।