গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির অবস্থান কর্মসূচি বৃহস্পতিবার

ক্রাইমবার্তা রিপোট:গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী বৃহস্পতিবার রাজধানী ঢাকাসহ সারাদেশে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ মঙ্গলবার দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, জবাবদিহিতা না থাকলে ক্ষমতাসীনদের বেপরোয়া সিদ্ধান্তে জনজীবনে দুর্বিষহ অনিশ্চয়তা বিরাজ করে। প্রতিবাদী কণ্ঠকে ফাঁসির দড়িতে চেপে রাখা হয় বলেই গণবিরোধী সিদ্ধান্ত নিতে গণবিচ্ছিন্ন সরকার পিছপা থাকে না। গ্যাসের সীমাহীন মূল্যবৃদ্ধি সরকারের অগণতান্ত্রিক একগুঁয়ে দানবীয় আচরণেরই বহি:প্রকাশ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, কেন্দ্রীয় নেতা মুনীর হোসেন, সেলিমুজ্জামান সেলিম, খন্দকার মাশুকুর রহমান, আবদুল আউয়াল খান, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, যুবদল নেতা মোরতাজুল করীম বাদরু, মাহবুবুল হাসান পিংকু প্রমুখ।

রিজভী বলেন, ক্ষমতাসীন হওয়ার পর থেকে এই সরকার গ্যাসের পাঁচগুণ মূল্য বৃদ্ধি করেছে। যার চেইন রিঅ্যাকশনে শিল্প-বানিজ্য-কৃষিতে বিরূপ প্রভাব পড়েছে। মধ্য ও নিন্ম আয়ের মানুষ চরম সঙ্কটের মধ্যে পড়েছে। সমাজের কোনো অংশের কথা পাত্তা না দিয়ে একতরফাভাবে এই মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত জনগণকে তাচ্ছিল্য করারই সামিল।

তিনি বলেন, সত্যিকার অর্থে লুটপাটের মহাউৎসবে মেতে উঠে সরকার এখন বোবাকালা হয়ে গেছে। চারদিকে যে অত্যাচার, লুণ্ঠন, চাঁদাবাজী আর দু:শাসন চলছে সেদিকে কর্ণপাত করার সুযোগ বর্তমান শাসকগোষ্ঠীর নেই। পুরো দেশ এখন টালমাটাল অবস্থায় নিমজ্জিত। কোথাও কোনো নিয়ন্ত্রণ নেই।

বাম দলগুলোর ডাকা অর্ধদিবস হরতাল পালনকারীদের ওপর পুলিশি নির্যাতন ও টিয়ারগ্যাস নিক্ষেপের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, এতে প্রমাণ হয়, জনস্বার্থ সমর্থিত কোনো প্রতিবাদ সরকার সহ্য করতে পারে না।

ফেনী সদর উপজেলার সহ-প্রচার সম্পাদক মোহাম্মদ শাহজাহান সিরাজী আদালতে হাজিরা দিতে গেলে জামিন বাতিল করে কারাগারে প্রেরণ এবং সোনাগাজী উপজেলার যুব দলের সহ-সাংগঠনিক সম্পাদক আবুল কাশেমের বিরুদ্ধে বানোয়াট মামলায় কারাফটক থেকে পুনরায় গ্রেফতারের নিন্দা জানান রিজভী।

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।