শাহজাহান খান পরিবহন জগতের ডন : গয়েশ্বর

ক্রাইমবার্তা রিপোট:বিএনপি জনগণের চাহিদার ওপর ভিত্তি করে কঠোর কর্মসূচি দিবে জানিয়ে দলের নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান পরিবহন জগতের ডন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, শাহজাহান খান  কেন পদত্যাগ করবে ? পদত্যাগ করলে তার আরো এক বছর আগে করার কথা। আওয়ামী লীগ নেতারা তো দেহ ত্যাগের আগে পদত্যাগ করে না। শেখ হাসিনাই তো শাহজাহান খানদের মতো ডনদের আঁচলের তলে রাখেন।

আজ শুক্রবার সকালে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির প্রতিষ্ঠাতা শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুস্পার্ঘ অর্পণ শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন গয়েশ্বর।

গয়েশ্বর বলেন, বিএনপি জনগণের দল। জনগণের দুঃখ, দুর্দশা লাঘবে বিএনপি রাজনীতি করে। কিন্তু আওয়ামী লীগ সরকার জনবিরোধী তারা জনগণকে বিশ্বাস করে না। জনগণ আজকে সীমাহীন কষ্টে, যন্ত্রণায় আছে। জনগণকে মুক্তি দিতে জনগণের চাহিদা অনুযায়ী পরবর্তীতে কঠোর কর্মসূচি হাতে নিবে বিএনপি। একইসাথে বিএনপি দলীয় সরকারের অধীনে কখনো জাতীয় নির্বাচনে যাবেনা বলে তিনি মন্তব্য করেন।
তিনি বলেন, অনেকদিন পর বিএনপি প্রকাশ্যে আন্দোলন করেছে। এরপর আর রাজপথে কোনো আন্দোলন করবেন কিনা এমন প্রশ্নে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিষয়টি হলো জনগণের চাহিদা, ইচ্ছা। আজকে মানুষের ওপর প্রবল চাপ, নানাভাবে মামলা, গুম, খুন দিয়ে জনগণকে অতিষ্ট করে তুলেছে সরকার। আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত বাড়াবাড়ি সীমাহীন পর্যায়ে পৌঁছেছে।
তিনি বলেন, বিদেশে তেলের দাম কমেছে। সরকার তেলের দাম কমাচ্ছে না। উল্টো গ্যাসের দাম বাড়িয়েছে। বিদ্যুতের দাম বাড়ানোর কথা চলছে। এতে জনগণ আজ অসহায়। তেলের দাম না কমানোতে অনেক কারখানা দর উৎপাদন বন্ধ হয়ে যাচ্ছে। এতে আমাদের পণ্য আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতায় টিকে থাকতে পারছে না। সরকারের রোষাণলে পড়ে অনেক কারখানা বন্ধ হয়ে গেছে বলে অভিযোগ করেন তিনি।
তিনি বলেন, সেই কারণেই বলছি আন্দোলন সংগ্রাম জনগণের চাহিদার ওপর নির্ভর করে।।যখন জনগণ চাইবে তাদের সাথে সঙ্গতি রেখে বিএনপি আন্দোলনে যাবে।
বিএনপি অভিযোগ করে যে, সরকারের বাঁধায় তারা আন্দোলন করতে পারে না। কিন্তু গতকাল বিএনপির অনুষ্ঠানে সরকার বাঁধা দেয়নি এমন প্রশ্নে তিনি বলেন, সেটা অন্য কথা।বাঁধা না থাকলে কর্মসূচি দিব আর থাকলে কর্মসূচি দিব না তা না। বাঁধা থাকুক কিংবা না থাকুক বিএনপি আন্দোলনে যাবে।
সামনে এর চেয়ে বড় বড় কর্মসূচি আসবে জানিয়ে তিনি বলেন, যদি বাঁধা আসে তাহলে সে বাঁধা অতিক্রম করার জন্য কঠোর কর্মসূচি আসবে। কারণ সরকার একদিকে ভোট চাইছে অন্যদিকে বিরোধী দলকে কাঠগড়ায় দাঁড় করাতে চায়। এই বয়সে আমাদের নেত্রীর বিরদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। অথচ চিহ্নিত আসামীরাও আওয়ামী লীগের মন্ত্রী।
তিনি বলেন, একারণেই বলছি আন্দোলন হবে। এটি রকম ফের। সময়ে অসময়ে আন্দোলন বদলায়।
জনগনের ভোটের অধিকার নিশ্চিত করার জন্য একটি নির্দলীয়, নিরপেক্ষ বা সহায়ক সরকারের জন্য আন্দোলন চলবে। আমরা এই সরকারের পদত্যাগ চাই এবং একটি সহায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। শেখ হাসিনার অধীনে কোন নির্বাচন হবে নয় জানিয়ে গয়েশ্বর বলেন, হাসিনা নির্বাচন চায় না। তিনি অবৈধ উপায়ে ক্ষমতা চায়।

 

Please follow and like us:

Check Also

মুন্সিগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলি, নিহত ১

মুন্সিগঞ্জ সদরের চরকেওয়ার ইউনিয়নে আধিপত্য নিয়ে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।