কিউদের হারিয়ে শীর্ষে প্রেটিয়ারা

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:পারলেন না মার্টিন গাপটিল ও নিউজিল্যান্ড দল। সিরিজটাও হারালো কিউইরা। পঞ্চম ও সিরিজ নির্ধারণী ম্যাচে কেন উইলিয়ামসনের দলের বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজটা ৩-২ ব্যবধানে জিতে নিয়েছে এবি ডি ভিলিয়ার্সের দল। এর মধ্য দিয়ে আইসিসির ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে উঠে গেল প্রোটিয়ারা; সংগ্রহ ১১৯ রেটিং। পেছনে ফেলেছে অস্ট্রেলিয়াকে। অসিদের ঝুড়িতে জমা আছে ১১৮।30

অকল্যান্ডের ইডেন পার্কে টস হেরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড খেলতে পেরেছে ৪১.১ ওভার। সবকটি উইকেট হারিয়ে তোলে ১৪৯ রান। জবাবে জয়ের বন্দরে পৌঁছতে দক্ষিণ আফ্রিকার প্রয়োজন হয়েছে ৩২.২ ওভার। উইকেটের পতন হয়েছে মাত্র ৪টি!

১৫০ রানের লক্ষ্য। প্রোটিয়া ব্যাটিং লাইন-আপের কাছে বেশি হওয়ার কথা নয়। কিন্তু কিউই দুই বোলার জিতান প্যাটেল ও কলিন ডি গ্র্যান্ডহোমের ধাক্কায় শুরুর দিকে কঠিনই হয়ে পড়েছিল দক্ষিণ আফ্রিকার কাছে। টপ অর্ডারের তিন ব্যাটসম্যান দুই অঙ্ক ছুঁতে পারেননি। জিতান প্যাটেলের বলে উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে ফেরা কুইন্টন ডি কক ৬ রান করতে পেরেছেন। ডি গ্র্যান্ডহোমের শিকারে পরিণত হওয়া হাশিম আমলা থেমেছেন ৮ রানে। আর ৩ রান করা জেপি ডুমিনিকে ফেরান ওই প্যাটেল।

প্রোটিয়া অধিনায়ক ডি ভিলিয়ার্স ২১ বলে দুটি করে চার ও ছক্কায় ২৩ রানের ইনিংস খেলেন। জিমি নিশামের বলে লুক রনকির হাতে ক্যাচ তুলেন দেন ভিলিয়ার্স। দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ফাফ ডু প্লেসিস (৫১*) ও ডেভিড মিলার (৪৫*)। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট জিতান প্যাটেলের।

এর আগে নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন ডি গ্র্যান্ডহোম। কিউইদের তিন ব্যাটসম্যান ব্রাউনলি, জিমি নিশাম ও মিচেল স্যান্টনারের ব্যাট থেকে এসেছে সমান ২৪ রান করে। বাকিরা দুইয়ের ঘরে পৌঁছতে পারেননি। দক্ষিণ আফ্রিকার পক্ষে ৩ উইকেট নেন কাগিসো রাবাদা।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।