জনগণের ইচ্ছা-অনিচ্ছাটাই বড় রেজিস্ট্রেশন : রিজভী

ক্রাইমবার্তা রিপোট:আগামী নির্বাচনে অংশ নেয়া প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আমি দৃঢ়তার সাথে বলতে চাই, নিরপেক্ষ সরকার হতে হবে, সেই নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে, সেরকম নিরপেক্ষ সরকারের অধীনে নিশ্চয়ই বিএনপি নির্বাচনে যাবে। আপনারা যতই ভয় দেখান না কেনো যুব লীগ-ছাত্রলীগকে দিয়ে প্রশাসনের মধ্যে লোক ঢুকিয়ে ওই নির্বাচন করার পুনরাবৃত্তি সম্ভব হবে না বাংলাদেশের মাটিতে।

আজ শনিবার সকালে পুরানা পল্টনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে এক অনুষ্ঠানে এসব বলেন রিজভী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে তিনি বলেন, আপনি বলেছেন, বিএনপি যদি না আসে রেজিষ্ট্রেশন বাতিল হয়ে যাবে। আরে রেজিষ্ট্রেশন কী? আপনারা যখন ’৭৯ সালে, ’৮৬ সালে নির্বাচনে গিয়েছিলেন, কোন রেজিষ্ট্রেশনের ওপরে নির্বাচনে গিয়েছিলেন? রেজিষ্ট্রেশন হচ্ছে একটি রাজনৈতিক দলের প্রতি জনগণের ইচ্ছা-অনিইচ্ছাটাই বড় রেজিষ্ট্রেশন।

রিজভী বলেন, মঈনুদ্দিন-ফখরুদ্দিনরা একটা বৃহৎ ষড়যন্ত্রের অংশ হিসেবে এই রেজিষ্ট্রেশন প্রথা চালু করেছিলো। কারণ তাদের কাছে তাদের প্রভুরা যেভাবে বলেছেন, তোমাদের মাধ্যমে নির্বাচন হবে, সেখান আওয়ামী লীগ আসবে ক্ষমতায়, আওয়ামী লীগ অনেকদিন রাজত্ব করবে। বিএনপিকে এমনভাবে বাঁধো এবং রেজিষ্ট্রেশন দিয়ে এমনভাবে বাঁধো দিয়ে তারা যাতে তাদের পাতানো নির্বাচনে, প্রহসনের নির্বাচনে অংশগ্রহণ করতে থাকে। আর আজীবন ক্ষমতার রাজ সিংহাসনে শেখ হাসিনা রাজত্ব করবে। আপনি এই সুখ স্বপ্ন ভুলে যান ওবায়দুল কাদের। এই দেশটি ছোট হলেও সাড়ে ১৬ কোটি মানুষকে আপনি রেজিষ্ট্রেশনের ফিতায় বাঁধবেন- সেই সুখ স্বপ্ন কোনোদিন আপনাদের পূরণ হবে না।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ‘লিডারশিপ ওয়ার্কশপ’ এই অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, যুব দলের নূরুল ইসলাম নয়ন, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান প্রমুখ বক্তব্য রাখেন।

Please follow and like us:

Check Also

নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রামে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।