সাতক্ষীরায় বিএনপির দুই শীর্ষ নেতার বাড়িতে অভিযানঃ প্রভাবশালী নেতা সাবেক চেয়ারম্যান আব্দুর রউফ গ্রেফতার

ক্রাইমবার্তা রিপোট:সাতক্ষীরা:  সাতক্ষীরা সদর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি, সদর উপজেলার আলিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর রউফকে (৫২) আটক করেছে পুলিশ।12
মঙ্গলবার রাতে সদরের বাঁকাল চেকপোস্ট এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটতের পর তাকে সদর থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পুলিশ এ সময় তার বাড়ি থেকে আরো ৩ জনকে আটক করে।
সাতক্ষীরা পুলিশ সুপার মোল্লা মো. জাহাঙ্গীর হোসেন এ অভিযানের নেতৃত্ব দেন। তিনি বলেন, নাশকতা ও সহিংসতা এড়াতে অভিযান চলবে। এদিকে একই সময়ে জেলা বিএনপির স্থগিতকৃত কমিটির সাধারণ সম্পাদক সাবেক পিপি অ্যাড. সৈয়দ ইফতেখার আলীর শহরের কামালনগর বাড়িতে হানা দেয় পুলিশ। তাকে বাড়িতে পাওয়া যায়নি। খুলনা রেঞ্জের ডিআইজি মো. মনিরুজ্জামান সাতক্ষীরায় অবস্থান করে অভিযান তদারকি করছেন বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে। এ ব্যাপারে, সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ হোসেন মোল্যা জানান, চেয়ারম্যান আব্দুর রউফের বিরুদ্ধে নাশকতা মামলা রয়েছে। সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।   এর আগে  ২০১৩ সালে শহরতলীর আলিপুর এলাকায় থেকে গাছ কাটার অভিযোগে তাকে গ্রেপ্তার হয়। পরে উচ্ছ আদালত থেকে সবকটি মামলায় জামিন নিয়ে ছিলেন তিনি। অপারেশন ক্লিনহিটের সময় ও তিনি  গ্রেপ্তার হন ।তবে তার নির্বাচনি এলাকা সাতক্ষীরা সদর উপজেলার আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যাপক অনিয়ম ও সহিংশতার অভিযোগ এনে প্রতিপক্ষের বিরুদ্ধে উচ্ছ আদালতে মামলা করেন তিনি। এর পর দ্বিতীয় দফায় আবার একই পরিষদে নির্বাচন করতে গেলে আবারও আদালত তা স্থগীত করেন । ফলে বার বার ইউনিয়ন পরিষদটিতে নির্বাচন বন্ধ হয়ে যায়। ফলে প্রতিপক্ষ আওলীগ নেতা তার ও তার দলের লোক জনের প্রতি বিভিন্ন হয় রানি করতে থাকে। তারই অংশ হিসেবে সাবেক এ জনপ্রিয় চেয়ারম্যানকে গ্রেফতার হতে হল বলে পরিবারের ধারণা।
আলিপুর ইউপি নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুর রউফ প্রতিপক্ষের বিরুদ্ধে নির্বাচনে অবৈধভাবে প্রভাব খাটানোর অভিযোগ এনে স্থগিতাদেশ চেয়ে আদালতে রিট পিটিশন দাখিল করেন।
গত ২২ মার্চ ২০১৬ অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সহিংসতা, জাল ভোট প্রদান, ব্যালট পেপার ছিনতাইসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে আলীপুর ইউনিয়নের ৪, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের চারটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়।
পরে ওই সব কেন্দ্রের ভোট সম্পূর্ণরূপে বাতিল ঘোষণা করে পুনঃতফসিলের মাধ্যমে ৩১ অক্টোবর পুনঃনির্বাচনের দিন ধার্য করে নির্বাচন কমিশন।
কিন্তু আওয়ামী লীগের প্রার্থী মহিউর রহমানের বিরুদ্ধে নির্বাচনে অবৈধভাবে প্রভাব খাটানোর অভিযোগ এনে ১০ অক্টোবর হাইকোর্টে স্থগিতাদেশ চেয়ে রিট করেন বিএনপির প্রার্থী আব্দুর রউফ। এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট আলিপুর ইউপি নির্বাচনের উপর ফের স্থগিতাদেশ দেয়। বর্তমানে ইউনিয়নটিতে নির্বাচন বন্ধ আছে।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।