সরকার বিএনপিকে ভাঙ্গার ষড়যন্ত্র করছে : ফারুক

ক্রাইমবার্তা রিপোট:সরকার বিএনপিকে ভাঙ্গবার আরেকটি ষড়যন্ত্র করছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবী দেশ বাঁচাও মানুষ মানুষ বাঁচাও কর্তৃক আয়োজিত গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।7

জয়নুল আবেদীন ফারুক বলেন, ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচানে আসবে। বিএনপি নির্বাচনে আনতে বাধ্য করা। জনাব ওবায়দুল সাহেব আপনি কি জাতীয়তাবাদীর অতিরিক্ত মহাসচিব কি না আমি জানতে চাই? আপনি কি করে আমার ঘরের কথা জানেন? আমি নির্বাচনে যাব কি যাব না এটা আমাদের দলীয় ব্যাপার। আমাতের দলীয় সিদ্ধান্ত।

বিএনপির এ নেতা বলেন, আমরা দেখবো এই সরকার বিএনপিসহ নিবন্ধত দলগুলোকে নির্বাচনে আনার কোনো প্রয়াস হাতে নিয়েছে কি না? খালেদা জিয়া যে সকল প্রস্তাব দিয়েছে সেগুলো মেনে নিয়েছে কি না। তাই নিজেকে সামলিয়ে কথা বলা দরকার।

নির্বাচন কমিশনার প্রসঙ্গে তিনি বলেন, এই নির্বাচন কমিশনারের দ্বারা একটি সুষ্ঠু নির্বাচন আশা করেছিলাম। গতকালকের ১৪টি নির্বাচন হয়েছে সেই নির্বাচনে ভোটার সংখ্যার উপস্থিতি কত? যদি সরকার আন্তরিক না হয়, যদি সরকার নির্বাচন কমিশনকে তার সাংবিধানিক অধিকার ব্যবহারের ক্ষমতা না দিয়ে থাকেন তাহলে নির্বাচন কমিশনার অসহায় হবেন। তাহলে কোনো দিনও বাংলাদেশে দলীয় সরকারের অধীনে বিশেষ করে শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না।

তিনি বলেন, বিএনপিকে নিবন্ধন বাতিলের হুমকি দিচ্ছেন। বিএনপিকে নির্বাচনের বাইরে রাখার ছলচাতুরি শুরু করেছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য সেটাই প্রমান হয়- বলেন তিনি।

ফারুক বলেন, নির্বাচনে কে যাবে কে যাবে না সেটি নির্বাচনের সময় বলা হবে, জানাও যাবে। অগ্রিম কথা বলে আমাদেরকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্রে মেতে উঠেছে সরকার।

প্রধানমন্ত্রীকে শেখ হাসিনাকে উদ্দেশে তিনি বলেন, খালেদা জিয়ার মামলার বিচার আপনি (শেখ হাসিনা) দ্রুত করছেন তাতে আমার আপত্তি নেই। তবে বারবার নির্বাচিত প্রধানমন্ত্রীকে আপনি প্রতি সপ্তাহে তিনবার আদালতে নিয়ে যাওয়ার যে সাহস দেখিয়েছেন তাতে আপনাকে স্মরণ করে দিয়ে বলবো, এই সরকার শেষ সরকার নয়। আরো সরকার বাংলাদেশে আসবে। আপনার কাছে শুধু এই টুকুই চাইবো আগামী নির্বাচন সুষ্ঠু এবং সকল দলের অংশগ্রহণের ব্যবস্থা করেন।

এসময় বিএনিপর সহ সাংগঠনি সম্পাদক আব্দুস সালাম আজাদ, সাংবাদকি নেতা কাদের গোনী চৌধুরী, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ বক্তব্যে রাখেন।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।