গাজীপুরে প্রিজনভ্যানে বোমা হামলাকারী আরো একজনকে নরসিংদী থেকে গ্রেফতার ॥ ৩ দিনের রিমান্ড

ক্রাইমবার্তা রিপোট:গাজীপুর সংবাদদাতা, ৮ হরকাতুল জিহাদ নেতা ফাঁসির দন্ড প্রাপ্ত আসামী মুফতি হান্নান ও তার সহযোগিদের ছিনিয়ে নিতে গাজীপুরের টঙ্গীতে প্রিজনভ্যান ও পুলিশের গাড়িকে লক্ষ্য করে বোমা নিক্ষেপের ঘটনায় মোস্তফা কামালকে গ্রেফতারের একদিন পর তার এক সহযোগি মিনহাজুল ইসলাম ওরফে সবুজকে (২০) বুধবার ভোার রাতে নরসিংদীর এক মাদ্রাসা থেকে গ্রেফতার করেছে গাজীপুরের পুলিশ। এসময় তার কাছ থেকে ১৫ রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়। বুধবার বিকেলে গাজীপুরের আদালত জিজ্ঞাসাবাদের জন্য মিনহাজুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নং-৪ এর বিচারক ওই রিমান্ড মঞ্জুর করেন।
16
গাজীপুরের কোর্ট ইন্সপেক্টর মো: রবিউল ইসলাম জানান, হরকাতুল জিহাদ নেতা ফাঁসির দন্ড প্রাপ্ত আসামী মুফতি হান্নান ও তার সহযোগিদের ছিনিয়ে নিতে গাজীপুরের টঙ্গীতে প্রিজনভ্যান ও পুলিশের গাড়িকে লক্ষ্য করে বোমা নিক্ষেপের ঘটনায় ঘটনাস্থল থেকে গ্রেফতারকৃত মোস্তফা কামালের সহযোগি মিনহাজুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে বুধবার বিকেলে গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নং-৪ এ হাজির করেন। শুনানি শেষে ওই আদালতের বিচারক মাহবুবা আক্তার তিন দিনের রিমান্ড মঞ্জুরের আদেশ দেন। গ্রেফতারকৃত মিনহাজুল ইসলাম ওরফে সবুজ (২০) নরসিংদীর মনোহরদী থানার কাঁচিকাটা (উত্তর) এলাকার রতন মিয়ার ছেলে এবং স্থানীয় শেখেরচর এলাকার জামিয়া ইমদাদিয়া আরাবিয়া মাদ্রাসার কামিল শ্রেণির ছাত্র। এরআগে একই ঘটনায় মঙ্গলবার আদালত মোস্তফা কামালের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

টঙ্গী মডেল থানার এসআই অজয় চক্রবর্তী জানান, বুধবার ভোররাতে নরসিংদী থেকে মিনহাজুল ইসলাম ওরফে সবুজকে একটি বিদেশী পিস্তল ও ১৫ রাউন্ড গুলিসহ আটক করা হয়।

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে নরসিংদী সদর এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশ নরসিংদীর শেখেরচর এলাকার বাবুরহাট সংলগ্ন জামিয়া ইমদাদিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে মিনহাজুল ইসলামকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ রিমান্ড চেয়ে পরদিন বুধবার গাজীপুরের আদালতে হাজির করা হলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে বোমা হামলার সময় ঘটনাস্থল থেকে গ্রেফতারকৃত মোস্তফা কামালকে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। মোস্তফা কামালের তথ্যের ভিত্তিতে মিনহাজুল ইসলামকে গ্রেফতার করা হয়। এ নিয়ে ওই ঘটনায় এপর্যন্ত দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গতঃ ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরী হত্যা চেষ্টার মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামীকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আদালতে হাজিরা শেষে প্রিজনভ্যানে করে পুলিশের প্রহরায় সোমবার বিকেলে গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নেয়া হচ্ছিল। পথে বিকেল সাড়ে ৫টার দিকে প্রিজনভ্যানটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর কলেজ গেইট এলাকার সফি উদ্দিন সরকার একাডেমির সামনে পৌছলে মুফতি হান্নান ও তার সহযোগিদের ছিনিয়ে নিতে মোস্তফা কামাল ও তার সঙ্গীরা আসামীবাহি প্রিজনভ্যান এবং পুলিশের গাড়ি লক্ষ্য করে পরপর কয়েকটি হাত বোমা নিক্ষেপ করে। নিক্ষিপ্ত বোমাগুলোর মধ্যে দু’টি বোমা বিষ্ফোরিত হয়। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি। এসময় পুলিশ সদস্যরা ধাওয়া করে বোমা নিক্ষেপকারী এক যুবক মোস্তফা কামালকে দু’টি ব্যাগসহ (একটি ট্রাভেল ব্যাগ ও অপরটি স্কুল ব্যাগ) আটক করে। তবে তার সঙ্গী অন্যরা পালিয়ে যায়। পরে পুলিশ ব্যাগ দু’টিতে তল্লাশি করে দুই রাউন্ড গুলিভর্তি আগ্নেয়াস্ত্র, ১৩ রাউন্ড পিস্তলের গুলি, দুইটি পেট্রোলবোমা, পাঁচটি হাত বোমা, ২টি চাপাতি, বোমা তৈরির লোহার বল, মোবাইল ফোন, ব্যাটারি ও নগদ ৭ হাজার ৯১৫ টাকাসহ ইত্যাদি উদ্ধার করে। পরে অতিরিক্ত পুলিশের প্রহরায় আসামীদের নিয়ে ওই প্রিজনভ্যানটি অক্ষত অবস্থায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রিয় কারাগারে পৌছে। আটক মোস্তফা কামাল ময়মনসিংহের তারাকান্দা থানার পাগুলি (বন্দেরবাড়ি) গ্রামের মোঃ মোফাজ্জল হোসেনের ছেলে। সে নরসিংদীর মাধবদীর শেখেরচর জামিয়া ইমদাদিয়া আরাবিয়া মাদ্রাসায় পড়াশোনা করত। এ ব্যাপারে ঘটনার রাতেই টঙ্গী মডেল থানার এসআই অজয় কুমার চক্রবর্তী বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে টঙ্গী মডেল থানায় মামলা দায়ের করেন। মামলায় ঘটনাস্থল থেকে আটক মোস্তফা কামালসহ আরো অজ্ঞাত ৭/৮ জনকে আসামি করা হয়েছে।

মোস্তফা কামালকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে মঙ্গলবার বিকেলে গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নং-৪ এ হাজির করা হলে ওই আদালতের বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুরের আদেশ দেন।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।