দুঃস্বপ্ন ভুলে স্বপ্নের শুরু করতে চায় খাদিজা

ক্রাইমবার্তা রিপোট:সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিস হত্যাচেষ্টা মামলার একমাত্র আসামি ছাত্রলীগ ক্যাডার বদরুল আলমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে বদরুলকে।33

বুধবার দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকবর হোসেন মৃধা চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করেন। ৩০ পৃষ্ঠার রায়ে আদালত খাদিজাকে ‘অলৌকিকভাবে বেঁচে যাওয়া এক জীবন্ত কিংবদন্তী নারী উল্লেখ করে বলেন, প্রেমে প্রত্যাখ্যাত পাষণ্ড প্রেমিকের চাপাতির নৃশংস আঘাতে ক্ষত বিক্ষত খাদিজা দীর্ঘদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মৃত্যুর কাছে হেরে না যাওয়া সমগ্র বিশ্ব নারী সমাজের বিজয়িনী, প্রতিবাদকারিনী।

আদালত বলেন, আমার বিশ্বাস আসামির ওপর সর্বোচ্চ শাস্তি আরোপের মাধ্যমে প্রেমে প্রত্যাখ্যাত হাজার হাজার বদরুলরা (উত্যক্তকারীরা) ভবিষ্যতে এমন কাণ্ড থেকে বিরত থাকবে এবং নারী সমাজ সুরক্ষিত হবে।

২৮ মিনিটব্যাপী পড়া এই রায় ঘোষণাকালে আদালতে উপস্থিত ছিলেন মামলার বাদি খাদিজার চাচা আব্দুল কুদ্দুস। রায় ঘোষণার পরপরই মামলার বাদি আব্দুল কুদ্দুস এই রায়ে সন্তুষ্টি প্রকাশ করে রায় দ্রুত কার্যকরের দাবি জানান।

এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন খাদিজাও। দুঃস্বপ্ন ভুলে নিজের স্বপ্ন পূরণে লড়াই করে যাবেন বলে জানান তিনি। তিনি বলেন, নতুন করে জীবন গড়তে সব চেষ্টাই করব।

রায়ের পর নিজ বাড়িতে খাদিজা বলেন, ‘রায়ে আমি খুশি। আমার প্রত্যাশা, আর কোনো নারী যেন আমার মতো নির্যাতনের শিকার না হন। সবাই যেন নিজেদের স্বপ্ন পূরণ করতে পারেন। আমি আমার জীবনকে নতুন করে গড়তে যা যা করা দরকার, সব চেষ্টা করবো।’

Please follow and like us:

Check Also

উপজেলা ভোট: প্রথম ধাপে মনোনয়নপত্র জমা দিলেন ১৮৯১ জন

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটে তিনটি পদে এক হাজার ৮৯১ জন প্রার্থী মনোনয়নপত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।